728x90 AdSpace

Latest News

Monday, 25 May 2020

পূর্ব বর্ধমানে হু হু করে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯জন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: হু হু করে বাড়ছে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা। সিংহভাগ ক্ষেত্রেই আক্রান্তরা ভিন রাজ্য থেকে আসা বলে প্রশাসন সূত্রে জানা গেছে। শুধুমাত্র গত ২৪ ঘন্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৯জন।
উল্লেখ্য, রাজ্য সরকারের ২৪ তারিখের প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ২৯। এর মধ্যে ২১ জন সক্রিয় আক্রান্ত। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন। অপরদিকে, কেন্দ্রীয় সরকারের বুলেটিনে বলা হয়েছে, এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৭ জন। তার মধ্যে সক্রিয় আক্রান্ত ২১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন। পূর্ব বর্ধমান জেলার স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, এই জেলায় আজ পর্যন্ত একত্রিশ জন বাসিন্দা করোনা আক্রান্ত হলেন। যদিও বেসরকারি সূত্রে এই সংখ্যা ৩৩। কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে হয়েছে ২১টিতে।

যদিও সোমবার পর্যন্ত গত ২ মাস ধরে জেলা প্রশাসনের যে নিয়মিত বুলেটিন প্রকাশিত হয়ে চলেছে সেখানে করোনা আক্রান্ত বা সক্রিয় করোনা আক্রান্তের কোনো তথ্যই প্রকাশ করা হয়নি। যা নিয়ে ক্ষোভও চলছে। এদিকে, এরই পাশাপাশি সোমবার বিকেল পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় নতুন করে আরও ৬ জন আক্রান্ত হবার খবর মিলেছে। 

যদিও মেমারী ২ ব্লকের ঝিকরা এবং বড়পলাসন, রায়নার সেহারাবাজার ও মাদানগর এবং জামালপুরের আক্রান্ত রোগীদের এখনো দুর্গাপুরের কোভিড হাসপাতালে পাঠানো যায়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এম্বুলেন্স না পাওয়াতেই এই পজিটিভ পেসেন্টদের সোমবার সন্ধ্যা পর্যন্ত কোয়ারইন্টাইন সেন্টার থেকে বার করা যায়নি।

বর্ধমান শহরের সদরঘাট পিডব্লুডি গোডাউন পাড়ায় দিল্লী ফেরত এক যুবকের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদিনই তাকে দুর্গাপুরের শনকা কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে। একইসঙ্গে গোটা এলাকা কন্টেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে। মেমারীর সাতগাছিয়া ১ গ্রাম পঞ্চায়েতের ঝিকরা এলাকায় দিল্লি ফেরত এক যুবকের করোনা পজিটিভ রিপোর্ট আসায় তাকেও শনকা পাঠানো হয়েছে। মেমারী বড় পলাসন গ্রামে ফিরে আসা একজনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে বলেও এদিন জানা গেছে।

প্রশাসনের একটি সূত্র থেকে জানা গেছে, এছাড়াও এদিন আউশগ্রামের ভেদিয়া এবং গলসীর বিক্রমপুরে আর দুজনের করোনা পজিটিভ রিপোর্ট আসায় তাদেরও দুর্গাপুরের শনকায় পাঠানো হয়েছে। অন্যদিকে, পশ্চিম বর্ধমানের বরাবনি থানার পানুড়িয়া বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা এক অন্ত্বসত্তা মহিলা বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে দুদিন আগে চিকিৎসার জন্য আসার পর গতকাল তাঁর সোয়াব পরীক্ষায় করোনা ধরা পড়ে। আজ তাঁকেও দুর্গাপুরের শনকায় পাঠানো হয়েছে বলে জানা গেছে। তাঁর সংস্পর্শে আসা চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের কোয়ারান্টিনে পাঠিয়ে তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। প্রসূতি বিভাগ কে জীবাণুমুক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। 

এছাড়াও মেমারী ২ এর বড়পলাসনের একজন, জামলপুরের একজন এবং রায়নার দুজন পরিযায়ী শ্রমিকের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। সকল আক্রান্তদের বাড়ির এলাকাকে কন্টেনমেণ্ট জোন করা হয়েছে। পাশাপাশি আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা তৈরির কাজ শুরু করেছে প্রশাসন।
পূর্ব বর্ধমানে হু হু করে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯জন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top