728x90 AdSpace

Latest News

Thursday, 28 May 2020

পূর্ব বর্ধমানে ফিরতে চলেছে প্রায় ২০হাজার পরিযায়ী শ্রমিক, তৈরি হল বিশেষ টাস্ক ফোর্স


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: দেশের বিভিন্ন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের সংখ্যা যতই বাড়ছে ততই পূর্ব বর্ধমান জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তার ফলে উদ্বেগ বাড়ছে জেলা জুড়ে। বৃহস্পতিবার বিকেলে জেলাশাসকের অফিসে এই পরিস্থিতি কিভাবে নিয়ন্ত্রণে রাখা যায় সে ব্যাপারে প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন জেলাশাসক বিজয় ভারতী। 

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, প্রতিটি ব্লকে জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসনের আধিকারিকদের নিয়ে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। এলাকায় এলাকায় পরিযায়ী শ্রমিকদের নিয়ে যাতে কোনো সমস্যা না হয় তা দেখবে এই বিশেষ টাস্ক ফোর্স। 

এই বিশেষ টাস্ক ফোর্সের দায়িত্বে থাকবেন জেলা পর্যায়ে প্রশাসনিক আধিকারিক,জেলা পরিষদের সভাধিপতি, সহসভাধিপতি সংশ্লিষ্ট কর্মাধ্যক্ষ ও পুলিশের আধিকারিকরা। প্রসঙ্গত উল্লেখ্য, এই জেলার বাসিন্দা প্রায় কুড়ি হাজার শ্রমিক দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগামী কিছুদিন ধরে ফিরতে থাকবেন বলে মনে করা হচ্ছে। তাদের মধ্যে ব্যাপকভাবে সংক্রমিত পাঁচ রাজ্য দিল্লি, মহারাষ্ট্র,  মধ্যপ্রদেশ, গুজরাট, তামিলনাড়ু থেকেও বেশ কয়েক হাজার বাসিন্দা এই জেলায় ফিরবেন বলে রেল সূত্রে খবর মিলেছে। 

আর তাই তাদের যাতে প্রত্যেককেই কোয়ারান্টিন সেন্টারে রাখা নিশ্চিত করা যায়, তাদের যাতে নমুনা পরীক্ষার আওতায় আনা যায় এবং তাদের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা নিয়ে যাতে স্থানীয় স্তরে কোনরকম অশান্তি না হয় তা নিশ্চিত করার জন্যই এই বিশেষ টাস্কফোর্স গঠন করা হয়েছে বলে জেলাশাসক এদিন জানিয়েছেন। সেই সঙ্গে হোমকোয়ারান্টিন নিশ্চিত করার  বিষয়টিতেও নজরদারি চালাবে টাস্ক ফোর্সের সদস্যরা।

জেলাশাসক বিজয় ভারতী জানান, ইতিমধ্যেই রাজ্যের নির্দেশে ব্লক স্তরে টাস্কফোর্স গঠন করা হয়েছে। প্রতিটি ব্লকেই কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে। এছাড়াও কোনও গ্রামের স্কুলে কোয়ারান্টিন সেন্টার খুলতে হবে কিনা, সেখানে বাইরের রাজ্য থেকে আসা বাসিন্দাদের জন্য কি কি প্রয়োজন সেসব খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে এই টাস্ক ফোর্স।
পূর্ব বর্ধমানে ফিরতে চলেছে প্রায় ২০হাজার পরিযায়ী শ্রমিক, তৈরি হল বিশেষ টাস্ক ফোর্স
  • Title : পূর্ব বর্ধমানে ফিরতে চলেছে প্রায় ২০হাজার পরিযায়ী শ্রমিক, তৈরি হল বিশেষ টাস্ক ফোর্স
  • Posted by :
  • Date : May 28, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top