728x90 AdSpace

Latest News

Wednesday, 13 May 2020

বর্ধমানের বিসি রোডে তোলাবাজির টাকা না পেয়ে ব্যাপক হামলা একদল যুবকের, আতংক ব‌্যবসায়ী মহলে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: রাতের অন্ধকারে তোলাবাজির টাকা না পেয়ে বর্ধমান শহরের বিসিরোড এলাকায় ফল ও সব্জির গাড়ির ওপর বেপরোয়া হামলা চালালো একদল মদ্যপ যুবক। মঙ্গলবার গভীর রাতে এই ঘটনায় গোটা শহর জুড়েই ব্যবসায়ীদের মধ্যে তীব্র আতংক দেখা দিয়েছে। বুধবার পূর্ব বর্ধমান চেম্বার অব ট্রেডার্সের সাধারণ সম্পাদক চন্দ্রবিজয় যাদব জানিয়েছেন, মঙ্গলবার রাত্রি প্রায় পৌনে ১২টা থেকে প্রায় আধঘণ্টা ধরে ব্যাপক হামলা চালায় ৭-৮জনের একটি দল। তিনি অভিযোগ করেছেন, দুষ্কৃতীরা প্রায় সকলেই স্থানীয় সারখানা গলি ডোম পাড়ার এলাকার বাসিন্দা। বর্ধমানে সদর থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে ব্যাবসায়িমহলে।


চন্দ্র বিজয় জানিয়েছেন, ৫ বস্তা তরমুজ, শশা সহ উপস্থিত চাষী ও মুটিয়াদের কাছ থেকে জোর জবরদস্তি টাকা দাবী করে দুষ্কৃতীরা। কিন্তু চাষী এবং মুটিয়া মজদুররা তা দিতে অস্বীকার করার পরই শুরু হয় হামলা। হামলাকারী যুবকদের হাতে ধারালো তলোয়ার, টিউব লাইট সহ অন্যান্য অস্ত্রও ছিল। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে আসলে তাঁকেও আক্রমণ করা হয়। টিউবলাইটের আঘাতে তিনিও জখম হন। এরপরই বিসিরোডের অন্যান্য মুটিয়ারাও একজোট হয়ে হামলাকারী যুবকদের তাড়া করে। ধরা পড়ে সঞ্জু ডোম এবং সঞ্জয় মল্লিক নামে ২জন যুবক। বেধড়ক মারধর করার পর তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

চন্দ্রবিজয় জানিয়েছেন, হামলাকারী ওই যুবকরা রীতিমত পরিকল্পনা করেই তোলাবাজি করতে আসে। হামলাকারী যুবকদের আক্রমণে গুরুতর জখম হন সেখ সাজেদ নামে এক মুটিয়া মজদুর সহ শমীক দাস নামে এক ব্যবসায়ীও। নষ্ট করে দেওয়া হয় প্রচুর তরমুজ। সব্জী বোঝাই ভ্যানগুলিকে উল্টে ফেলে সব্জীর বস্তায় লোহার রড দিয়ে পিটিয়ে নষ্ট করা হয়। চন্দ্রবিজয় জানিয়েছেন, বর্ধমান শহরের বুকে এই ধরণের ঘটনা এই প্রথম।

উল্লেখ্য, দীর্ঘ কয়েকবছর ধরেই বিসিরোডে ফল ও সব্জীর পাইকারী ব্যবসা চলছে। কখনই কোনো আক্রমণ বা ছিনতাইয়ের ঘটনাও ঘটেনি। এছাড়াও লকডাউনের মাঝেই এই আক্রমণে ব্যবসায়ী থেকে চাষীরা রীতিমত আতংকিত হয়ে পড়েছেন। যদিও তিনি জানিয়েছেন, খবর দেবার সঙ্গে সঙ্গেই বর্ধমান থানার আইসি পিণ্টু সাহা দ্রুত ঘটনাস্থলে আসেন। হামলার ঘটনায় জড়িতদের রাতেই গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে এই ঘটনায় ৫জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। গোটা ঘটনায় ৭জনের নামে বর্ধমান থানায় এফআইআর দায়ের করেছে পূর্ব বর্ধমান চেম্বার অফ ট্রেডার্স।
বর্ধমানের বিসি রোডে তোলাবাজির টাকা না পেয়ে ব্যাপক হামলা একদল যুবকের, আতংক ব‌্যবসায়ী মহলে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top