728x90 AdSpace

Latest News

Saturday, 11 April 2020

বর্ধমানে পথ কুকুরদের খাওয়ানোর জন্য এবার মুরগির মাংস দান করলেন ব্যবসায়ী


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: লকডাউনের শুরু থেকেই বর্ধমান শহরের একাধিক পশুপ্রেমী মানুষ এবং সংস্থা প্রতিদিন পথ ককুরদের খাওয়ানোর জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। বাজার, দোকান,হোটেল সব কিছুই বন্ধ। আচমকাই খাদ্য সংকটে পড়েছিল পথ কুকুরেরা। কিন্তু পশুপ্রেমী সংগঠন এবং পশুপ্রেমী কিছু মানুষ এদের অসুবিধার কথা ভেবে লকডাউনের শুরু থেকেই রাস্তায় বেরিয়ে পড়েছেন এই অবলা জিবেদের সেবা করতে। প্রতিদিন নিয়ম করে শহরের বিভিন্ন প্রান্ত ঘুরে ঘুরে এই সমস্ত সংস্থার সদস্যরা কুকুরদের খাইয়ে যাচ্ছেন। প্রতিদিনই খবরের মেনুও পরিবর্তন করছেন তাঁরা। 

এবার সেই সমস্ত পশুপ্রেমী সংস্থার পাশে দাঁড়ালো আরেক পশুপ্রেমী ব্যবসায়ী। বর্ধমান শহরের বাদমতলা এলাকার অরিন্দম কোনার পেশায় মুরগি ব্যবসায়ী। সংবাদ মাধ্যমে এই সমস্ত সংস্থার খবর দেখে অনুপ্রাণিত হয়ে নিজের ব্যবসার জায়গা থেকেই ১০কিলো মুরগির মাংস দান করলেন এই সংগঠনগুলোকে।


শনিবার বিকেলে অরিন্দম বাবুর ডাকে সাড়া দিয়ে ভয়েস ফর ভয়েসলেস, এনিম্যাল ওয়েলফেয়ার সোস্যাইটি, আপন নামে একটি পশুপ্রেমী সংগঠনের সদস্য প্রিয়া বর্মন, বিজয় বর্মন এবং পশুপ্রেমী প্রতীক মাজি, সৌমেন রায় প্রমুখ ব্যক্তিরা বাদমতলার কোনার পোল্ট্রি ফর্মে হাজির হয়ে ২ কিলো করে মাংস সংগ্রহ করলেন। কোনার পোল্ট্রি ফার্মের কর্ণধার অরিন্দম কোনার জানিয়েছেন, তিনি নিজে এই পরিস্থিতিতে পথ কুকুরদের জন্য খুবই উদ্বিগ্ন। তবু যাঁরা এই সময়ে এই অবলা প্রাণীদের খাদ্য সংকট দূর করতে এগিয়ে এসেছেন তাঁদের সন্মান জানানো উচিত। সাবাসী দেওয়া উচিত। 


অরিন্দম বাবু জানিয়েছেন, তাঁর সীমিত ক্ষমতায় তাই এনাদের সকলের পাশে থাকার জন্য এই ছোট্ট উদ্যোগ নিয়েছেন। প্রয়োজন হলে এরপরেও তিনি পশুপ্রেমী সংস্থা গুলোর এই ধরণের উদ্যোগে তিনি পাশে থাকবেন।
বর্ধমানে পথ কুকুরদের খাওয়ানোর জন্য এবার মুরগির মাংস দান করলেন ব্যবসায়ী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top