Headlines
Loading...
বর্ধমানের এক মহিলা স্বাস্থ্যকর্মীকে ট্রেন থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ রেল পুলিশের বিরুদ্ধে

বর্ধমানের এক মহিলা স্বাস্থ্যকর্মীকে ট্রেন থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ রেল পুলিশের বিরুদ্ধে



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: লক ডাউনের মাঝেই রেলের স্বাস্থ্যকর্মী এবং রেলের রক্ষণাবেক্ষণ কর্মীদের জন্য চালু হওয়া স্পেশ্যাল ট্রেন থেকে এক স্বাস্থ্যকর্মীকে জোর করে নামিয়ে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ালো। বর্ধমানের শক্তিগড় এলাকার বাসিন্দা নিবেদিতা কর্মকার নামে এক স্বাস্থ্যকর্মী এদিন অভিযোগ করেছেন, লকডাউন পর্বে রেলের পক্ষ থেকে দুটি হাওড়া বর্ধমান স্পেশাল ট্রেন মেন লাইন শাখায় চালু করা হয়। নিবেদিতাদেবী ব্যাণ্ডেল ইএসআই হাসপাতালে কর্মরত। ওই ট্রেন চালু থাকায় তিনি সহ আরও জনা পনেরো স্বাস্থ্যকর্মী ওই ট্রেনেই গত কয়েকদিন যাতায়াত করছিলেন।

কিন্তু রবিবার সকাল ৮টা নাগাদ তিনি শক্তিগড় ষ্টেশনে ট্রেনে চাপার পর জোর করে তাঁকে পালসিট ষ্টেশনে নামিয়ে দেওয়া হয় এবং জানিয়ে দেওয়া হয় এই ট্রেনে কেবলমাত্র রেলের রক্ষণাবেক্ষণ কর্মী এবং রেলের স্বাস্থ্যকর্মী ছাড়া অন্য কেউ চাপতে পারবেন না। নিবেদিতাদেবী জানিয়েছেন, যেদিন এই ট্রেন চালু হয় সেদিনই তাঁরা ব্যাণ্ডেলে রেলের আধিকারিককে তাঁরা এই ট্রেনে চাপতে পারবেন কিনা জানতে চেয়েছিলেন এবং ওই আধিকারিক জানিয়েছিলেন, স্বাস্থ্যকর্মী হলেই চাপতে পারবেন। 

ফলে গত কয়েকদিন ধরেই তাঁরা যাতায়াত করছিলেন। কিন্তু এদিন এই ঘটনায় তাঁরা রীতিমত অপমানিত এবং বিস্মিত হয়েছেন। যেহেতু চলতি করোনা উদ্ভূত পরিস্থিতির মধ্যেই তাঁরা কাজ করছেন, তাই রেলের এই ব্যবহার অনভিপ্রেত বলে জানিয়েছেন তিনি। যদিও এব্যাপারে রেল দপ্তরের কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

0 Comments: