728x90 AdSpace

Latest News

Friday, 10 April 2020

লকডাউনের মধ্যে শিশু ও প্রসূতিদের আড়াই হাজার লিটার দুধ পৌঁছে দিলেন পঞ্চায়েত প্রধান


ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনা: টানা ১৪ দিন লকডাউন চলছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া প্রায় সব কিছুই বন্ধ। স্তব্ধ ট্রেন, বাস পরিষেবাও। অসুবিধায় পড়েছেন দৈনন্দিন জীবিকা অর্জনের জন্য খেটে খাওয়া অগুনিত মানুষ। আর এই পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে বহু মানুষের দুবেলা দুমুঠো খাবার জোগাড় করাই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। পরিস্থিতি সামাল দিতে রাস্তায় নেমেছে সরকারি, বেসরকারি সংস্থা থেকে সমাজসেবীরাও।

আর এবার শিশু ও প্রসূতি মায়েদের আড়াই হাজার লিটার দুধ সরবরাহ করে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন কালনার জাহান্নগর পঞ্চায়েতের প্রধান সুভাষ ঘোষ। সুভাষ বাবু জানিয়েছেন, তাঁর মা ই তাঁকে শিশু ও প্রসূতিদের সাহায্য করার কথা জানান। আর এর পরেই মায়ের কথাকেই মান্যতা দিয়ে নিজ উদ্যোগে আড়াই হাজার লিটার দুধ দান করার মনস্থির করেন সুভাষ বাবু। 

তিনি জানিয়েছেন, সরকারি ও বেসরকারি উদ্যোগে চাল, আটা, আলু প্রভৃতি দিয়ে মানুষকে সাহায্য করলেও কষ্টে রয়েছেন বহু শিশু ও প্রসূতি মায়েরা। সুভাষ বাবু জানিয়েছেন, শিশুরা দুধের জন্য অসুবিধার মধ্যে পড়ছে। যদিও গোয়ালারা বাড়ি বাড়ি গিয়ে দুধ দিলেও অনেকে পয়সার অভাবে বাড়ির গোয়ালাকে কিছুদিনের জন্য দুধ বন্ধ করে দিতে বলতে বাধ্য হয়েছেন। আবার যানবাহন চলাচল বন্ধ থাকায় অনেকে দুধ সরবরাহ করতে পারছেন না। 

এই অসময় দুর্দিনে তাদের কথা ভেবেই সুভাষ বাবুর মা তীর্থবালা ঘোষ তিনি অসহায় দরিদ্র মানুষদের মধ্যে দুধ পৌঁছে দিতে বলেন তার ছেলেকে। আর মায়ের ডাকে সাড়া দিয়ে জাহান্নগর পঞ্চায়েত এলাকার অঙ্গনারী কেন্দ্র প্রাথমিক বিদ্যালয় সমস্ত ছাত্র-ছাত্রীদের অভিবাবকদের একটি তালিকা তৈরি করেন সুভাষ বাবু। তারপরই শুত্রুবার এলাকার প্রতিটি বাড়ির প্রতি শিশুর মাথাপিছু ১ লিটার করে দুধ পৌঁছে দেওয়া হয়।

পাশাপাশি তিনি জানান, শুধুমাত্র আজকের জন্য নয়, আগামী দিনেও আরও তালিকা তৈরি করে মানুষের কাছে দুধ পৌঁছে দেবেন তিনি। জাহান্নগর পঞ্চায়েত প্রধানের এহেন উদ্যোগে খুশি এলাকার বাসিন্দারা। 
লকডাউনের মধ্যে শিশু ও প্রসূতিদের আড়াই হাজার লিটার দুধ পৌঁছে দিলেন পঞ্চায়েত প্রধান
  • Title : লকডাউনের মধ্যে শিশু ও প্রসূতিদের আড়াই হাজার লিটার দুধ পৌঁছে দিলেন পঞ্চায়েত প্রধান
  • Posted by :
  • Date : April 10, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top