728x90 AdSpace

Latest News

Friday, 24 April 2020

অভিনব উদ্যোগ - বর্ধমানে এবার ঘরে বসেই বিনামূল্যে ডাক্তারদের পরামর্শ পাবেন রোগীরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: শুত্রুবার টানা একমাস পূর্ন হল লকডাউনের। সরকারি নির্দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান এবং অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ। মানুষকে লকডাউন মেনে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা আছে। আর এই পরিস্থিতিতে এবার বর্ধমান পুরসভা চালু করলো বিনামূল্যে অনলাইন চিকিৎসা পরিষেবা। 

যেখানে নানান রোগ বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে সরাসরি ফোনে কথা বলতে পারবেন পুরসভা এলাকার বাসিন্দারা। জানাতে পারবেন তাঁদের অসুখের কথা। সমস্যা শুনে পরামর্শ দেবেন চিকিৎসকেরা। প্রয়োজনে হোয়াটসআপের মাধ্যমে পুরোনো প্রেসক্রিপশন পাঠাইয়েও পরামর্শ নিতে পারবেন রোগী বা তাঁর পরিবারের সদস্যরা। অবস্থা বুঝে ব্যবস্থার কথা জানাবেন ডাক্তাররা।


এরই পাশাপাশি ইন্ডিয়ান ডেন্টিস্ট এসোসিয়েশনের পক্ষ থেকেও দাঁতের সমস্যা সংক্রান্ত বিষয়ে বিনামূল্যে পরামর্শ দিতে শহরবাসীর জন্য একটি দন্ত চিকিৎসকদের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রথমে ফোনে দাঁতের সমস্যা নিয়ে পরামর্শ নিতে পারবেন রোগীরা। পরবর্তীতে কি করণীয় তা চিকিৎসকরা ফোন মারফৎ জানিয়েও দেবেন। বিশিষ্ট দন্ত চিকিৎসক আসিফ ইসলাম জানিয়েছেন, লকডাউন চলাকালীন দাঁতের সমস্যাজনিত কারণে যাতে কেউ অসুবিধায় না পড়েন তার জন্য ১৩ জনের একটি স্পেশালিস্ট ডেন্টিস্ট দের টিম তৈরি করা হয়েছে। ফোন মারফৎ বর্ধমান পৌর এলাকার বাসিন্দারা তাঁদের সমস্যার বিষয়ে ডাক্তার বাবুদের সঙ্গে নির্দিষ্ট সময় মতো কথা বলতে পারবেন। সমস্যা শুনে চিকিৎসকরা পরামর্শ দেবেন।

উল্লেখ্য, লকডাউন কে সঠিকভাবে পালন করাতে ইতিমধ্যে পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে বাড়ি বাড়ি ওষুধ ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেবার উদ্যোগ শুরু করা হয়েছে। এবার বাড়িতে বসেই যেকোনো রোগের চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নেওয়ার উদ্যোগ শুরু হওয়ায় খুশি শহরবাসী। বর্ধমান শহরের বাসিন্দা অনেকেই জানিয়েছেন, লোকডাউনের মধ্যে ডাক্তার দেখাতে বাড়ির বাইরে বেরোলেও অনেকক্ষেত্রেই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কিন্তু এখন বাড়িতে বসেই সরাসরি চিকিৎসকদের সঙ্গে কথা বলার সুযোগ তৈরি হওয়ায় অনেক রোগীরই সুরাহা হবে।  
অভিনব উদ্যোগ - বর্ধমানে এবার ঘরে বসেই বিনামূল্যে ডাক্তারদের পরামর্শ পাবেন রোগীরা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top