728x90 AdSpace

Latest News

Tuesday, 21 April 2020

বর্ধমানে কোন বাজার বন্ধ নয়, সাতদিনই খোলা রাখার নির্দেশ প্রশাসনের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বিভ্রান্তি উড়িয়ে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার সন্ধ্যায় জানিয়ে দেওয়া হল কোনো বাজার বন্ধ নয়, বরং সপ্তাহের সাতদিনই খোলা থাকবে সবজি, ফল ও মাছের বাজার। লকডাউনের জেরে গত কয়েকদিনে বর্ধমান শহরের পাইকারি সবজি বিক্রেতাদের বিভিন্ন সবজি অবিক্রিত অবস্থায় নষ্ট হচ্ছিল। কারণ রাস্তায় রাস্তায় ঘুরে সবজি বিক্রেতার সংখ্যা বেড়ে যাওয়ায়, প্রধান বাজার গুলোর ব্যবসায়ীরা আগের তুলনায় অনেক কম সবজি কিনেছিলেন।

ফলে নানান সবজি মজুত থেকে যাচ্ছিল তাঁদের গুদামে। নষ্টও হয়ে যাচ্ছিল। আর এই অবস্থার কথা পর্যালোচনা করে বাজার কমিটির কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছিলেন বুধবার থেকে  তেঁতুলতলা সবজি বাজার, মাছ বাজার এবং রানীগঞ্জ বাজার ফলপট্টি তিনদিন বন্ধ রাখা হবে। যদিও এর জন্য সবজি বা মাছ বা ফলের জোগানে কোনো প্রভাব পড়বে না। কারণ শহরের খুচরো সবজি বিক্রেতারা আগামী তিনদিনের মতো পণ্য পাইকারি বাজার থেকে কিনে নিয়েছিলেন।

পূর্ব বর্ধমান চেম্বার অফ ট্রেডার্স এর সাধারণ সম্পাদক চন্দ্র বিজয় যাদব জানিয়েছেন, তাঁরা পাইকারি বাজার তিনদিন বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়টি জেলাশাসক কে জানিয়েছিলেন। জেলাশাসক এই বিষয়ে মঙ্গলবার সন্ধ্যায় প্রশাসনের আধিকারিকদের সঙ্গে আলোচনা করে জানাবেন বলেও তাঁদের জানিয়েছিলেন। চন্দ্র বিজয় জানিয়েছেন, এদিন জেলাশাসক এবং জেলা পুলিশ সুপার সমস্ত বাজার সপ্তাহের সাতদিনই খুলে রাখার ব্যাপারে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, লকডাউন মেনে যাতে মানুষ বাজার করেন সে ব্যাপারে প্রশাসন যেমন করা নজরদারি চালাবে, তেমনি বাজার কমিটিগুলোকেও এব্যাপারে সজাগ থাকার জন্য আবেদন জানিয়েছে প্রশাসন।

চন্দ্র বিজয় জানিয়েছেন, বর্ধমান থেকে বাঁকুড়া জেলার বিভিন্ন প্রান্তে আদা, পিঁয়াজ, রসুন যেমন প্রতিদিন সরবরাহ হচ্ছে, সেখানে বাঁকুড়ার বিভিন্ন জায়গা থেকে সবজির গাড়ি বর্ধমানে আসতে পারছে না। পুলিশি বাধায় সবজি বিক্রেতারা ঝুঁকি নিতে চাইছেন না। ফলে জোগানে টান পড়ছে। তিনি জানান, এছাড়াও, বিভিন্ন বাজারে কাজ করতে আসা এবং জেলার বিভিন্ন প্রান্তে তাগাদা করার জন্য লোকেদের পুলিশি ধরপাকড়ের সম্মুখীন হতে হচ্ছে।

আর তাই সংগঠনের পক্ষ থেকে ঘোষণা করা হয়, এই সমস্ত সমস্যার সমাধান না হলে আগামী তিনদিন পাইকারি বাজার বন্ধ রাখা হবে। শেষমেষ, প্রশাসনের সঙ্গে আলোচনার পর বুধবার পাইকারি মাছ,সবজি, ফলের বাজার বন্ধ থাকলেও, বৃহস্পতিবার থেকে এই সব বাজার খোলা থাকবে বলেই জানিয়েছেন পুলিশ সুপার ভাস্কর মুখার্জি। উল্লেখ্য, এদিন জেলাশাসকের দপ্তরে পূর্ব বর্ধমান চেম্বার অফ ট্রেডার্সের কর্মকর্তা দের সঙ্গে বাজার চালু রাখার বিষয়ে বৈঠক করেন খোদ জেলাশাসক। 
বর্ধমানে কোন বাজার বন্ধ নয়, সাতদিনই খোলা রাখার নির্দেশ প্রশাসনের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top