Headlines
Loading...
করোনা পরিস্থিতি মোকাবিলায় বর্ধমান রেল স্টেশনে চলে এলো আইসোলেশন কোচ

করোনা পরিস্থিতি মোকাবিলায় বর্ধমান রেল স্টেশনে চলে এলো আইসোলেশন কোচ



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমান ষ্টেশনে
এসে পৌছালো পূর্ব রেলের বিশেষ আইসোলেশন কোচ। ষ্টেশন সূত্রে জানা গেছে, বর্ধমান ষ্টেশনের ৭নং প্ল্যাটফর্মে ১০টি বগি বিশিষ্ট এই আইসোলেশন কামরাকে দাঁড় করিয়ে রাখা হয়েছে। আপাতত সেগুলি তালাবন্ধ করে রাখা আছে। এছাড়া রেল ইয়ার্ডেও রয়েছে আরও ১০টি আইসোলেশন বগি। 

উল্লেখ্য, করোনা পরিস্থিতি ক্রমশই ঘোরালো হয়ে উঠছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানিয়েছেন, করোনা আক্রান্তদের চিকিৎসার সুবিধা দিতেই রেল মন্ত্রক বিশেষভাবে এই আইসোলেশন কোচ তৈরী করছে। পূর্ব রেলের অধীনে আপাতত থাকছে ৩৩৮টি কোচ। যেখানে যেমন প্রয়োজন হবে কোচগুলিকে সেখানে পাঠানো হবে। আপাতত বড় ষ্টেশনগুলিতে এগুলিকে রাখার উদ্যোগ নেওয়া হয়েছে। এই আইসোলেশন কোচে থাকছে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার সমস্ত রকম ব্যবস্থাও। 

রেল সূত্রে জানা গেছে, মূলত থ্রি টায়ার কেচের মিডল বাথ কে খুলে দিয়ে তৈরী করা হয়েছে এই কোচগুলিকে। থাকছে ওষুধ, অক্সিজেন রাখার ব্যবস্থাও। একইসঙ্গে এই কোচগুলির টয়লেটগুলিকেও বিশেষভাবে তৈরী করা হয়েছে। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী এদিন জানিয়েছেন, মূলত আগাম প্রস্তুতি হিসাবেই রেলের এই আইসোলেশন কোচগুলিকে তৈরী রাখা হয়েছে। 

তিনি জানিয়েছেন, যদি কখনও দেখা যায় হাসপাতাল বা চিকিৎসা কেন্দ্রে রোগী ভর্তি হতে পারছেন না, এমনকি তাঁরা যদি বিনা চিকিৎসায় না থাকেন সেজন্যই এই বিশেষ আইসোলেশন কোচগুলিকে তাঁরা ষ্টেশনে ষ্টেশনে মজুদ রাখছেন। প্রয়োজন হলেই যেন তা ব্যবহার করা যায়।

0 Comments: