728x90 AdSpace

Latest News

Friday, 3 April 2020

রেশনে মাল কম দেওয়ার অভিযোগে গলসীতে তীব্র উত্তেজনা, তৃণমূল নেতাকে মারধরের অভিযোগ


ফোকাস বেঙ্গল ডেস্ক,গলসি: রেশন নিয়ে ক্ষোভ চলছেই। বৃহস্পতিবার মেমারী এবং মন্তেশ্বরের পর শুক্রবার রেশনের মাল কম দেওয়ার অভিযোগে ব্যাপক উত্তেজনা দেখা দিল গলসী থানার খেতুরা গ্রামে। উল্লেখ্য, করোনা উদ্ভূত পরিস্থিতিতে ১ এপ্রিল থেকে চালু হয়েছে নির্দিষ্ট কয়েকটি কার্ডে বিনামূল্যে চাল, গম বা আটা দেওয়ার কাজ। আর এই রেশনের মাল দেওয়া শুরু হতে না হতেই জায়গায় জায়গায় চলছে বিক্ষোভ। 

শুক্রবার সকালে উত্তেজনা দেখা দিল গলসী থানার খেতুরা গ্রামে। এদিন সকাল থেকে গ্রামবাসীদের রেশনের মাল দেওয়া শুরু হলেও কিছুক্ষণ পরই রেশনে চাল পরিমাণে কম দেওয়া হচ্ছে এই অভিযোগ তোলেন গ্রামবাসীরা। শুরু হয় তীব্র উত্তেজনা। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় গলসী থানার পুলিশ। এদিন গ্রামবাসীদের একাংশের অভিযোগ, স্খানীয় তৃণমূল নেতা সেখ আসগর আলি রেশন ডিলারকে বাঁচানোর চেষ্টা করছে। তাঁরা জানিয়েছেন, একদিকে, যখন সরকার করোনার জেরে সাধারণ মানুষকে সুস্থভাবে বাঁচার রসদ জোগাচ্ছেন সেই সময় কিছু অসাধু মানুষ তাতেই মুনাফা লোটার ধান্দা করছেন। আর এরপরেই ক্ষোভ আছড়ে পড়ে ওই তৃণমূল নেতার ওপর। 

পুলিশের সামনেই তাকে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। এদিকে, এই ঘটনায় রীতিমত উদ্বেগ প্রকাশ করে গলসী ২ এর বিডিওকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন গলসী ২নং ব্লকের তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুজন কুমার মণ্ডল। তিনি জানিয়েছেন, খেতুরা গ্রামে রেশন ডিলারের বিরুদ্ধে মাল কম দেবার অভিযোগ করেছেন গ্রামবাসীরা। প্রকৃত সত্য কি তা প্রশাসনকে জেনে আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি জানিয়েছেন। একইসঙ্গে করোনা উদ্ভূত পরিস্থিতিতে খেতুরা গ্রামের বাসিন্দাদের আইন নিজের হাতে তুলে না নেওয়ারও আবেদন জানিয়েছেন তিনি। 

বস্তুত, গোটা বিশ্ব জুড়ে যখন করোনা নিয়ে রীতিমত উদ্বিগ্ন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মানুষের মধ্যে সামাজিক ব্যবধান তৈরীর বারবার আবেদন জানানো হচ্ছে, সেই সময় এদিন খেতুরা গ্রামে রেশনের চাল কম দেওয়ার ঘটনায় সব নিয়মকে ভেঙেই গ্রামবাসীরা ক্ষোভে ফেটে পড়েন। উল্লেখ্য, বৃহস্পতিবার মেমারী ১নং ব্লকের কেন্না কৃষি সমবায় সমিতি সহ মহেশ ডাঙ্গা ক্যাম্প, কোলে পাড়া কাঁঠালগাছি প্রভৃতি এলাকাতেও রেশন নির্ধারিত পরিমাণের তুলনায় মাল কম দেওয়ার অভিযোগ রেশন ডিলারকে ঘিরে ব্যাপক বিক্ষোভ, উত্তেজনা চরমে ওঠে। মেমারীর পাশাপাশি মন্তেশ্বর ব্লকেও একই অভিযোগ উঠে এসেছে রেশন ডিলারের বিরুদ্ধে।
রেশনে মাল কম দেওয়ার অভিযোগে গলসীতে তীব্র উত্তেজনা, তৃণমূল নেতাকে মারধরের অভিযোগ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top