728x90 AdSpace

Latest News

Friday, 3 April 2020

পূর্ব বর্ধমান জেলা বনদপ্তরের উদ্যোগে দুঃস্থ মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: গত ২৫মার্চ দেশ তথা রাজ্য জুড়ে লকডাউন ঘোষণার পর থেকে অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব বর্ধমান জেলা জুড়েও জোর কদমে শুরু হয়েছে গরিব, খেটে খাওয়া, ভবঘুরে, ভিখারি দের খাদ্য সামগ্রী বিতরণ এবং দুবেলা খাবার খাওয়ানোর ব্যবস্থা। আর এই কাজে প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংস্থা, ব্যক্তিগত উদ্যোগ, রাজনৈতিক কর্মসূচি নজরে এসেছে। এবার বর্ধমান রমনা বাগান জুলজিক্যাল পার্ক কতৃপক্ষের উদ্যোগে শুত্রুবার প্রায় ৪০০ দুস্থ,গরিব মানুষের হাতে তুলে দেওয়া হল চাল,ডাল।


জেলা বনাধিকারীক দেবাশীষ শর্মা জানিয়েছেন, মহামারী করোনা ভাইরাসের আতংকে সরকারি নির্দেশে মানুষ ঘরবন্দি, প্রায় কর্মহীন। এই অবস্থায় বনদপ্তরের পক্ষ থেকে পার্শবর্তী সংলগ্ন এলাকার বসবাসকারী মানুষদের ৫ কেজি করে চাল এবং ২ কেজি ডাল দেওয়া হয়েছে। দেবাশীষ বাবু জানিয়েছেন, সামাজিক দায়বদ্ধতার নিরিখে এই কর্মসূচি নেওয়া হয়েছে। আগামী দিনে প্রয়োজনে আবার এই সমস্ত মানুষদের পাশে দাঁড়াবে বনদপ্তর। 


দেবাশীষ বাবু জানিয়েছেন, লকডাউনের কারণে এখন রমনা বাগান পার্ক বন্ধ রয়েছে। কিন্তু পশু পক্ষীদের রক্ষণাবেক্ষণে কোনো সমঝোতা করা হচ্ছে না। নিয়মিত তাদের শারীরিক পরীক্ষা করানো এবং খাদ্যের যোগান অব্যাহত রয়েছে। তবে দেবাশীষ বাবু জানিয়েছেন, করোনা পরিস্থিতির জেরে রাজস্ব আদায়ে প্রভাব পড়েছে। তবে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে মানুষ যাতে এই দুর্যোগ থেকে বেরিয়ে আসতে পারেন সেটাই এখন তাঁরাও কামনা করছেন।
পূর্ব বর্ধমান জেলা বনদপ্তরের উদ্যোগে দুঃস্থ মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ
  • Title : পূর্ব বর্ধমান জেলা বনদপ্তরের উদ্যোগে দুঃস্থ মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ
  • Posted by :
  • Date : April 03, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top