728x90 AdSpace

Latest News

Wednesday, 29 April 2020

সোমবার থেকে রাজ্যের গ্রীন ও অরেঞ্জ জোনে শর্তসাপেক্ষে ব্যবসায় ছাড় - ঘোষণা মুখ্যমন্ত্রীর


ফোকাস বেঙ্গল ডেস্ক,কলকাতা: আগামী সোমবার থেকে শর্তসাপেক্ষে রাজ্যের গ্রিন জোন ও অরেঞ্জ জোনে কিছু দোকান খোলায় ছাড় দিল রাজ্য সরকার। বুধবার নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সোমবার থেকে গ্রিন জোনে ছোট ছোট কিছু দোকান খোলা যাবে। এর মধ্যে রয়েছে, স্টেশনারি দোকান, বইয়ের দোকান, রঙয়ের দোকান, ইলেকট্রনিক্সের দোকান, মোবাইল রিচার্জের দোকান সহ চা-পান-বিড়ির দোকান ইত্যাদি। তবে কোন কোন দোকান খোলা যাবে সেই নিয়ে ১ মে স্পষ্ট বিজ্ঞপ্তি জারি করবে সরকার। যদিও প্রশাসনের অনুমতি ছাড়া কোনও দোকান চালু করতে পারবেন না দোকান মালিক বলেও এদিন জানিয়ে দেওয়া হয়েছে।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দোকান খোলা নিয়ে কেন্দ্রের কোনও স্পষ্ট নির্দেশিকা এখনো রাজ্যের কাছে আসেনি। তাই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে সোমবার থেকে রাজ্যে গ্রিন ও অরেঞ্জ জোনের কিছু দোকান খোলার ছাড় দেওয়া হবে। যে সমস্ত ব্যবসায় শর্তসাপেক্ষে ছাড়ের কথা জানানো হয়েছে সেগুলি হল - পাড়ার ছোট দোকান, স্টেশনারি দোকান, বইখাতার দোকান, বৈদ্যুতিন সরঞ্জামের দোকান, মোবাইল রি-চার্জের দোকান, রংয়ের দোকান, ব্যাটারি চার্জের দোকান, লন্ড্রি, চায়ের দোকান, পান-সিগারেটের দোকান।

যদিও এই ঘোষণার পাশাপাশি মুখ্যমন্ত্রী এদিন সতর্ক করে জানিয়েছেন, দোকান খুললেও দোকানে কোনও জমায়েত করা যাবে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। চা-বিড়ি-পানের দোকান খুললেও সেখানে আড্ডা বসানো যাবে না। পান সিগারেট কিনে দোকান ছেড়ে চলে যেতে হবে। এরই পাশাপাশি তিনি এও জানিয়েছেন, প্রত্যেক থানা এলকায় কোন কোন দোকান, কোথায়, কতক্ষন খোলা যাবে তা সার্ভে করে জানাবেন পুলিশকর্মীরা।

এদিন মুখ্যমন্ত্রী স্পষ্ট করে জানিয়েছেন, এখনই খুলছে না সেলুন। কারণ সেখানে স্পর্শ এড়িয়ে কাজ করা সম্ভব নয়। এছাড়াও খুলছে না, শপিং কমপ্লেক্স, হকার্স কর্নার, ফুটপাতের ছোট দোকান, বড় ইলেকট্রনিক্স মল প্রভৃতি। তবে শর্ত সাপেক্ষে গ্রিন জোনে কিছু কিছু স্টিল ও ইস্পাত কারখানা খোলা হবে। গ্রিন জোনে নির্মাণ কাজও করা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
সোমবার থেকে রাজ্যের গ্রীন ও অরেঞ্জ জোনে শর্তসাপেক্ষে ব্যবসায় ছাড় - ঘোষণা মুখ্যমন্ত্রীর
  • Title : সোমবার থেকে রাজ্যের গ্রীন ও অরেঞ্জ জোনে শর্তসাপেক্ষে ব্যবসায় ছাড় - ঘোষণা মুখ্যমন্ত্রীর
  • Posted by :
  • Date : April 29, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top