728x90 AdSpace

Latest News

Tuesday, 21 April 2020

বাড়িতেই থাকুন - ওষুধ আপনার বাড়ি পৌঁছে দেবে বর্ধমান পুলিশ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা ভাইরাসের সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য প্রশাসন মানুষকে অকারণে বাড়ি থেকে না বেরোনোর নির্দেশ দিয়েছে। তবু অনেকেই এই নির্দেশ মানছেন না। লকডাউন অমান্য করেই নানা ছুতোয় বেরিয়ে আসছে রাস্তায়। বাজারে, ওষুধের দোকানে কিংবা ব্যাংকের সামনে দেখা যাচ্ছে মানুষের ভিড়। পুলিশ ও প্রশাসন নানাভাবে চেষ্টাও চালাচ্ছেন এই সমস্ত মানুষদের বোঝাতে। কোন কোন ক্ষেত্রে নেওয়া হচ্ছে কঠোর পদক্ষেপও। আর এবার সাধারণ মানুষের প্রয়োজনের ওষুধ থেকে প্যাথলজিক্যাল টেস্ট সব কিছুই বাড়িতে পৌঁছে দেবার ব্যবস্থা করলো পূর্ব বর্ধমান জেলা পুলিশ। বাড়ি বাড়ি ওষুধ পৌঁছনোর পাশাপাশি রক্ত, মল, মূত্রের নমুনাও সংগ্রহ করার উদ্যোগ নিয়েছে বর্ধমান সদর থানার পুলিশ।


আর পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরবাসী। বুধবার থেকেই বর্ধমান শহরে এই পরিষেবা শুরু হয়ে যাচ্ছে। পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে লকডাউন চলাকালীন প্রয়োজনীয় ওষুধ কেনার জন্য অথবা প্যাথলজিক্যাল পরীক্ষা করানোর জন্য বর্ধমান পুরসভার বাসিন্দাদের কাউকেই আর কষ্ট করে বাড়ির বাইরে বেরোতে হবে না। প্রেসক্রিপশনের ছবি তুলে দোকানের নাম লিখে হোয়াটসআপ করে দিলেই পুলিশই ক্যাসমেমো সহ ওষুধ বাড়িতে পৌঁছে দেবে। সেই সঙ্গে প্যাথলজিক্যাল কর্মীদের সঙ্গে নিয়ে গিয়ে নমুনাও সংগ্রহ করবে।

এই কাজের জন্য দুটি হোয়াটসআপ নম্বর চালু করার পাশাপাশি বর্ধমান থানায় একটি কন্ট্রোল রুমও খোলা হয়েছে। হোয়াটসআপ নম্বর গুলো হাল - ৯৮৩২৪৩২৪৭৪ এবং ৮৯১৮৪৪০৬৬৪ । ইতিমধ্যে এই নম্বরগুলি জনসাধারণের কাছে পৌঁছনোর জন্য পুলিশের পক্ষ থেকে শহরের প্রায় সমস্ত জায়গায় ফ্লেক্স, ব্যানার দেওয়া হয়েছে। এছাড়াও শহর জুড়ে মাইকিং করে প্রচার চালানো হচ্ছে। পাশাপাশি 'পূর্ব বর্ধমান ডিস্ট্রিক্ট পুলিশ' এর ফেসবুক পেজেও এই নম্বর দুটি দেওয়া হয়েছে। উল্লেখ্য, মেমারী থানা এলাকাতেও এই উদ্যোগ ইতিমধ্যে শুরু করেছে 
বাড়িতেই থাকুন - ওষুধ আপনার বাড়ি পৌঁছে দেবে বর্ধমান পুলিশ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top