Headlines
Loading...
করোনার জের - বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরে নববর্ষের পুজো বন্ধ করে দেওয়া হল

করোনার জের - বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরে নববর্ষের পুজো বন্ধ করে দেওয়া হল


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: রাজ্য সরকার শনিবারই আগামী ৩০এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করেছে। আর শনিবারই সর্বমঙ্গলা মন্দিরের ট্রাষ্ট কমিটির পক্ষ থেকে নির্দেশিকা জারী করে জানিয়ে দেওয়া হল ১৪ এপ্রিল নববর্ষের দিন দেবী সর্বমঙ্গলার মন্দির পুরোপুরি বন্ধ থাকবে। ভক্তদের কোনোরকম পুজোই গ্রহণ করা হবে না। আর এই ঘোষণার পর রীতিমত মুষড়ে পড়েছেন শহরের ব্যবসায়ী মহল থেকে সাধারণ মানুষ।

কেন্দ্র ও রাজ্য সরকারের নির্দেশে সমস্ত ধরণের জমায়েত নিষিদ্ধ করা রয়েছে। আর এই কারণেই দীর্ঘদিনের ঐতিহ্য ও পরম্পরায় ছেদ পড়ল ঐতিহাসিক বর্ধমান শহরে। প্রতিবছর নববর্ষ উপলক্ষ্যে সর্বমঙ্গলা মন্দিরে পুজো দেবার রীতি ও প্রথা চলে আসছে। ব্যবসায়ীরা তাঁদের হালখাতার পুজোও করান এই সময়ে যাতে সারাবছর ব্যবসার শ্রীবৃদ্ধি ঘটে।

কিন্তু করোনার জেরে শনিবারই সর্বমঙ্গলা মন্দিরের ট্রাষ্ট কমিটির পক্ষ থেকে নির্দেশিকা জারী করে জানিয়ে দেওয়া হয় ১৪ এপ্রিল পয়লা বৈশাখের দিন দেবী সর্বমঙ্গলার মন্দির পুরোপুরি বন্ধ থাকবে। ভক্তদের কোনোরকম পুজোই গ্রহণ করা হবে না। এদিকে, এই ঘোষণায় রীতিমত মর্মাহত হয়ে পড়েছেন ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। সারাবছরের মঙ্গলকামনায় সর্বমঙ্গলা মন্দিরে পুজো দেবার ঐতিহ্যে বাধা পাওয়ায় অনেকেই দুঃখ প্রকাশ করেছেন।

0 Comments: