728x90 AdSpace

Latest News

Wednesday, 29 April 2020

পূর্ব বর্ধমান জেলায় আটকে রয়েছে ভিন রাজ্যের প্রায় সাড়ে ১৪ হাজার পরিযায়ী শ্রমিক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় ভিন রাজ্যের প্রায় ১৪ হাজার ৪৭৮জন পরিযায়ী শ্রমিক আটকে রয়েছেন। এঁদের মধ্যে অধিকাংশই ইঁটভাঁটা বা কোল্ড স্টোরেজের কাজ করতে আসা শ্রমিক। কিছু শ্রমিক রয়েছেন যাঁরা চাষের কাজ করতে জেলার বিভিন্ন প্রান্তে এসেছিলেন।

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, এই আটকে থাকা শ্রমিকদের মধ্যে রয়েছেন – আসামের ৩২ জন, বিহারের ৫২১৭ জন, দিল্লীর ২জন, হরিয়ানার ১জন, ঝাড়খণ্ডের ৮৬৪৭ জন, কেরালার ২জন, মহারাষ্ট্রের ১৪জন, উড়িষ্যার ৬০জন, ত্রিপুরার ২৮জন, উত্তরপ্রদেশের ৯০ জন, রাজস্থানের ৫৭ জন এবং উত্তরাখণ্ডের ১জন। এদের মধ্যে গত সোমবার বর্ধমানের নিমো-২ অঞ্চলে আটকে থাকা এক শ্রমিকের স্বামী পুরুলিয়ায় মারা যাওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই মহিলাকে পুরুলিয়া পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। 

জেলাশাসক জানিয়েছেন, এরই পাশাপাশি ২১ হাজার ৬০০জন পূর্ব বর্ধমান জেলার শ্রমিকও বিভিন্ন রাজ্যে আটকে রয়েছেন। এদিকে, রাজস্থানের কোটায় আটকে থাকা এরাজ্যের মোট ২৮৪৬জন ছাত্রকে ধাপে ধাপে রাজস্থান থেকে বাংলায় ফিরিয়ে আনার কাজ চলছে। কলকাতা, শিলিগুড়ি এবং আসানসোল পয়েণ্টে তাঁরা নামছেন এবং সেখান থেকে তাঁদের বিভিন্ন জায়গায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। জেলাশাসক জানিয়েছেন, বুধবারই আসানসোলে এসে পৌঁছানোর কথা পূর্ব ও পশ্চিম বর্ধমানের মোট ৩৫৮জন ছাত্রের। পরীক্ষা নিরীক্ষার পর তাঁদের নির্দিষ্ট জেলায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। 
পূর্ব বর্ধমান জেলায় আটকে রয়েছে ভিন রাজ্যের প্রায় সাড়ে ১৪ হাজার পরিযায়ী শ্রমিক
  • Title : পূর্ব বর্ধমান জেলায় আটকে রয়েছে ভিন রাজ্যের প্রায় সাড়ে ১৪ হাজার পরিযায়ী শ্রমিক
  • Posted by :
  • Date : April 29, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top