Headlines
Loading...
বর্ধমানে ভাইরাস প্রুফ পোশাক পরে করোনা সচেতনতার প্রচারে মন্ত্রী

বর্ধমানে ভাইরাস প্রুফ পোশাক পরে করোনা সচেতনতার প্রচারে মন্ত্রী


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পৃথিবীতে বেঁচে থাকার জন্য সরকারী নিয়ম মেনে চলুন। যে যেখানে আছেন সে সেখানেই থাকুন। বাড়ির বাইরে অত্যন্ত প্রয়োজন ছাড়া বার হবেন না। নিজে বাঁচুন অপরকে বাঁচতে সাহায্য করুন। বক্তা - রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী স্বপন দেবনাথ। 

করোনা ভাইরাস নিয়ে গত কয়েকদিন ধরেই বিশেষ পোশাক পরে তিনি গোটা পূর্ব বর্ধমান জেলার আনাচে কানাচে চষে বেড়াচ্ছেন। কখনও টোটোয় চেপে আবার কখনও পায়ে হেঁটে হ্যাণ্ড মাইক নিয়ে সারাদিন ধরে চালিয়ে যাচ্ছেন করোনা বিরোধী প্রচার এবং তার সঙ্গে সাধারণ মানুষকে সচেতন করার প্রচার। রবিবার সকালে স্বপনবাবু বর্ধমান শহরের কার্জন গেট লাগোয়া কোর্ট চত্বরে পায়ে হেঁটে এই প্রচার করলেন। এদিন তাঁর সঙ্গে প্রচারে অংশ নেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, মেন্টর উজ্জ্বল প্রামানিক। তবে নির্দিষ্ট দূরত্ব ও ব্যবধান মেনেই এদিন তাঁরা কোর্ট চত্বরে প্রচার করেন। 

স্বপনবাবু জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলার বহু মানুষ কর্মসূত্রে বাইরে থাকেন। চলতি করোনা পরিস্থিতিতে তাঁরা অনেকেই বাইরে আটকে রয়েছেন। সেই সমস্ত মানুষের একটি তালিকা তৈরী করা হচ্ছে। স্বপনবাবু জানিয়েছেন, মুখ্যমন্ত্রী একটি তালিকা তৈরী করছেন এবং সংশ্লিষ্ট রাজ্য বা জেলার সঙ্গে তিনি কথা বলছেন, যাতে এই মানুষজনের কোনো অসুবিধা না হয়। এরই পাশাপাশি পূর্ব বর্ধমান জেলা প্রশাসনও একটি তালিকা তৈরী করছেন। 

স্বপনবাবু জানিয়েছেন, তাঁরাও দলগতভাবে একটি আলাদা তালিকা তৈরী করছেন। যাতে কোনোভাবেই কোনো অসুবিধার মধ্যে পড়তে না হয় সাধারণ মানুষকে। উল্লেখ্য, মঙ্গলকোটের আওগ্রামের প্রায় শতাধিক মানুষ বর্তমানে কেরলে আটকে পড়েছেন। ইতিমধ্যেই ফেসবুকের মাধ্যমে তাঁদের ফিরিয়ে আনার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদনও করেছেন। এদিন স্বপনবাবূ জানিয়েছেন, করোনা মোকাবিলায় জেলা প্রশাসন কাজ করছেন। সকলেই এগিয়ে এসেছেন। কিন্তু সকলকেই নিয়ম মানতে হবে এবং সচেতন হতে হবে। পৃথিবীতে আরও কিছুদিন বেঁচে থাকার জন্যই এটা করতে হবে।

0 Comments: