Headlines
Loading...
বর্ধমান স্টেশনে স্বাস্থ্য পরীক্ষার পর রোগীরা কোথায় যাচ্ছেন? উঠছে প্রশ্ন

বর্ধমান স্টেশনে স্বাস্থ্য পরীক্ষার পর রোগীরা কোথায় যাচ্ছেন? উঠছে প্রশ্ন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা আক্রান্ত সন্দেহে কিংবা সাবধানতার জন্য বর্ধমান ষ্টেশনে চলছে স্বাস্থ্য পরীক্ষা শিবির। গত ১৭ তারিখ থেকে শুরু হওয়া এই শিবিরে মঙ্গলবার পর্যন্ত মোট প্রায় ১৪৫০ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন এই শিবিরের নোডাল অফিসার আর মুখার্জি। যার মধ্যে  প্রায় ৫৪ জনকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলেও আদপেই তাঁরা হাসপাতালে গেছেন কিনা এবং তার মধ্যে কতজনই বা গেছেন তা নিয়ে রীতিমতো সংশয় তৈরী হতে শুরু করেছে। 

জানা গেছে, চলতি সময়ে শুধু বর্ধমান ষ্টেশনই নয়, গোটা জেলা জুড়েই বিভিন্ন হাসপাতাল বা ব্লক স্বাস্থ্য কেন্দ্রগুলিতেও ভিড় ক্রমশই উপচে পড়ছে। কিন্তু পরিকাঠামোর অভাবে সমস্যা প্রকট হচ্ছে ক্রমশই। খোদ বর্ধমান ষ্টেশনেই সন্দেহভাজন ব্যক্তিদের ক্ষেত্রে চিকিৎসকরা তাঁদের হাসপাতালে যাবার পরামর্শ দিলেও এম্বুলেন্সের অভাবে তাঁদের সরাসরি হাসপাতালে পাঠানো যাচ্ছে না। 

এই সব ব্যক্তিদের হাসপাতালে যাবার পরামর্শ দিয়েই আপাতত দায়িত্ব সারতে হচ্ছে চিকিৎসকদের। তাঁরাও নিরুপায়। পরামর্শ দেওয়ার পরেও সংশ্লিষ্ট ব্যক্তি যদি হাসপাতালে না যান তাহলে তাঁরা কোথায় গেলেন তারও মনিটরিং করা সম্ভব হচ্ছে না। ফলে আতংক বেড়েই চলেছে। অথচ কেবলমাত্র করোনা ইস্যুতেই বর্ধমানে চারটি এম্বুলেন্স চালু হয়েছে বলে ঘোষনাও করেছেন জেলাশাসক বিজয় ভারতী।

0 Comments: