Headlines
Loading...
বর্ধমানে বিগ বাজার এলাকায় যানজট মোকাবিলায় কড়া পদক্ষেপ জেলা ট্রাফিক পুলিশের,আটক ১৩টি বাইক

বর্ধমানে বিগ বাজার এলাকায় যানজট মোকাবিলায় কড়া পদক্ষেপ জেলা ট্রাফিক পুলিশের,আটক ১৩টি বাইক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:  দীর্ঘদিন ধরে অভিযোগ ছিলই। শুত্রুবার সন্ধ্যা থেকে পূর্ব বর্ধমান জেলা পুলিশের ট্রাফিক বিভাগের অধিকারীকরা অভিযান চালিয়ে নম্বর প্লেট বিহীন এবং মোটর সাইকেলের কাগজপত্র ঠিক না থাকার কারণে শহরের জেলখানা মোড় এলাকা থেকে প্রায় ১৩ টি বাইক বাজেয়াপ্ত করলো। এই ঘটনায় বিগ বাজার ও জেলখানা মোড় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই এলাকায় বিকেলের পর থেকে প্রায় প্রতিদিনই ব্যাপক যানজটের কবলে পড়েন সাধারণ পথচারীরা। উল্লেখ্য, যত্রতত্র দু চাকা গাড়ি থেকে রিকশা,টোটো প্রভৃতি রাস্তার দুপাশে দাঁড় করে রাখায় জনবহুল এই রাস্তা সংকীর্ণ হয়ে গিয়ে তীব্র যানজটের সৃষ্টি হয় প্রতিদিন। স্থানীয় ব্যাবসায়ী থেকে পথ চলতি মানুষ এই যানজটের কবলে পড়ে নাজেহাল হন প্রায় প্রতিদিন।

নানান কারণে কেউ কাউকে কিছু বলতে পারছিলেন না এতদিন। কিন্তু শুত্রুবার হঠাৎই জেলা পুলিশের কেসবগঞ্জ চটির ট্রাফিক অফিসারের নেতৃত্বে এই সমস্যা দূর করতে অভিযান চালানো হয়। আটক করা হয় নম্বর প্লেট বিহীন ৭ টি মোটর সাইকেল। এছাড়াও ৬টি মোটর সাইকেল এর কাগজপত্র সঠিক না থাকার কারণেও সেগুলি কে বাজেয়াপ্ত করে বর্ধমান থানায় গাড়ি করে তুলে পাঠিয়ে দেওয়া হয়।

এদিকে হঠাৎই এই ধরণের অভিযানে রীতিমত হকচকিয়ে যান মোটর সাইকেলের মালিকরা। যদিও জেলা ট্রাফিক পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, এটি রুটিন অভিযান। এই ধরণের অভিযান এরপরেও চলবে। সাধারণ মানুষের যাতায়াতের রাস্তা আটকে অবৈধ ভাবে যে সমস্ত গাড়ি দাঁড় করিয়ে রাখা থাকবে সেগুলোকে আটক করা হবে। এব্যাপারে বারবার জানানো হয়েছে সচেতনতা অবলম্বন করার জন্য। কিন্তু তারপরেও মানুষ সচেতন না হলে আইন অনুযায়ী যে পদক্ষেপ করার সেটাই করা হয়েছে।

0 Comments: