Headlines
Loading...
করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহজনকদের স্বাস্থ্য পরীক্ষার উদ্যোগ স্বেচ্ছাসেবী সংস্থার

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহজনকদের স্বাস্থ্য পরীক্ষার উদ্যোগ স্বেচ্ছাসেবী সংস্থার


ফোকাস বেঙ্গল ডেস্ক,বোলপুর: সরকারি উদ্যোগে ইতিমধ্যেই করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে দেশের এবং বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে এই রাজ্যে আসা মানুষের চিকিৎসার জন্য বিভিন্ন সরকারি হাসপাতালে এবং অন্যান্য জায়গায় আইসোলেসন ওয়ার্ড ও কোয়ারান্টিন তৈরি হয়েছে । এমনকি বেসরকারি বহু স্বাস্থ্য কেন্দ্র ও প্রতিষ্ঠানও সরকারের এই উদ্যোগের পাশে দাঁড়িয়ে জরুরি স্বাস্থ্য পরিষেবা দেবার ব্যবস্থা করেছে। এবার দেশের সর্বকালীন বড় স্বাস্থ্য সংকটের মুহূর্তে সরকারের পাশে দাঁড়ালো বীরভূম জেলার বোলপুরের স্বেচ্ছাসেবী সংস্থা স্বাধীন ট্রাস্ট। 

সোমবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে বীরভূম জেলায় ফিরে আসা মানুষদের স্বাস্থ্য পরীক্ষার আয়োজন করলো বোলপুর শহরের নিমতলায় অবস্থিত প্রস্তাবিত মেডিকেল কলেজের সংস্থা স্বাধীন ট্রাস্ট। জানা গেছে,  বীরভূম জেলার যে সমস্ত মানুষ ভারতবর্ষের বিভিন্ন প্রদেশে কর্মরত ছিলেন, তাঁরা করোনা ভাইরাসের আতঙ্কের জন্য সরকারি উদ্যোগে বাড়ি ফিরে আসছেন। আর সেই সমস্ত মানুষদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করার জন্যই সরকারি নিয়ম মেনেই কলেজ চত্বরে ক্যাম্প চালু করা হয়েছে।   

এই বিশেষ শিবিরে এদিন উপস্থিত ছিলেন বোলপুর-শ্রীনিকেতন ব্লকের বিডিও, আইসি বোলপুর,  শান্তিনিকেতন পুলিশ স্টেশনের আইসি, এসডিও বোলপুর, মেডিকেল অফিসার ও অন্যান্য পদাধিকারীগণ। স্বাধীন ট্রাস্টের সভাপতি মলয় পিট জানিয়েছেন, এদিন প্রায় ১৫০ জন শ্রমিকের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। বিশেষ করে যাঁরা সম্প্রতি মুম্বাই থেকে এসেছেন তাঁদের এদিন পরীক্ষা করা হয়। এরকম প্রায় ৭৫ জন মানুষ ছিলেন। যাঁদের একটি বিশেষ গাড়িতে কলকাতা থেকে বোলপুরে আনা হয়েছিল। এর পর তাঁদের নিজের নিজের ব্লকের আধিকারিকদের কাছে হস্তান্তরিত করা হয়।

0 Comments: