Headlines
Loading...
করোনা আতঙ্কের জের, এবার বন্ধ হয়ে গেল মৃতের শ্রাদ্ধ অনুষ্ঠান

করোনা আতঙ্কের জের, এবার বন্ধ হয়ে গেল মৃতের শ্রাদ্ধ অনুষ্ঠান


ফোকাস বেঙ্গল ডেস্ক,ভাতার: গোটা বিশ্ব করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে। প্রশাসনিকভাবে বিভিন্ন জায়গায় ইতিমধ্যে জমায়েত বন্ধ করে দেওয়া হয়েছে। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় গুলিতে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। এমনকি সমস্ত মেলা,খেলার ওপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আর এবার মৃত্যুর পর মৃতের শ্রদ্ধানুষ্ঠানের নিয়মভঙ্গের অনুষ্ঠান বাতিল করলো পরিবারের সদস্যরা।

পূর্ব বর্ধমান জেলার ভাতার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ধাত্রীপদ কোঁয়ার গত ৬ মার্চ বার্ধক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন। 
আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার ধাত্রীপদ কোঁয়ারের শ্রাদ্ধ উপলক্ষে প্রায় চার থেকে পাঁচ হাজার মানুষের খাওয়া-দাওয়ার আয়োজন করেছিলেন তাঁর পরিবার। কিন্তু প্রশাসনের কথা কে মান্যতা দিয়ে  পরিবার থেকে সেই শ্রাদ্ধ অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। এমনকি ভাতার বাজারের বিভিন্ন জায়গায় টাঙানো হয়েছে ব্যানার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও এই বিষয়ে প্রচার করা হয়েছে।

ধাত্রীপদ কোঁয়ারের নাতি মহেন্দ্রনাথ কোঁয়ার জানান, শ্রাদ্ধ অনুষ্ঠানের জন্য সব রকম প্রস্তুতি শেষ হয়ে গিয়েছিলো। এমনকি আত্মীয়-স্বজন দের জানানো হয়ে গেছিল। প্যান্ডেল থেকে আরম্ভ করে সমস্ত প্রস্তুতি শেষের দিকে। কিন্তু করোনাভাইরাস এর জন্য সেই অনুষ্ঠান আমরা বন্ধ দিচ্ছি, প্রশাসনের কথাকে মান্যতা দিয়ে। যদিও মহেন্দ্রনাথ বাবু জানিয়েছেন, এই অনুষ্ঠান আগামীতে আবার করা হবে। এবং ধর্মীয় রীতি মেনেই দাদুর শ্রাদ্ধ অনুষ্ঠান হবে,তবে সেখানে কোন লোক জমায়েত হবে না।

0 Comments: