Headlines
Loading...
করোনা পরিস্থিতি মোকাবিলায় এবার সিল করা হল জেলার বর্ডার

করোনা পরিস্থিতি মোকাবিলায় এবার সিল করা হল জেলার বর্ডার


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: লকডাউনের পঞ্চম দিনেই এবার আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করলো পূর্ব বর্ধমান জেলা পুলিশ ও প্রশাসন। রাজ্যের নির্দেশ অনুসারে এবার জেলার বর্ডার এলাকাকে বিশেষ নজরদারির আওতায় আনা হল। অর্থাৎ রবিবার বিকেল থেকেই পূর্ব বর্ধমান জেলার বাইরে কেউ বেরোতে পারবে না, পাশাপাশি অন্য জেলা থেকে এই জেলায় কেউ ঢুকতে পারবে না। ইতিমধ্যেই প্রত্যেক বর্ডার এলাকায় ব্যাপক নাকা চেকিং শুরু করেছে পুলিশ। জেলার বাইরে থেকে আসা যেকোনো গাড়ি কে আটকে দেওয়া হচ্ছে, নয়তো ফিরিয়ে দেওয়া হচ্ছে। অত্যন্ত জরুরি প্রয়োজনের কারণ ছাড়া কাউকেই এখন আর জেলায় প্রবেশ করতে দেওয়া হবে না বলেই এদিন পূর্ব বর্ধমান জেলা পুলিশ সূত্রে জানা গেছে।

এও জানা গেছে, অত্যাবশ্যকীয় পণ্যের গাড়ি কে এই নির্দেশের বাইরে রাখা হয়েছে। যদিও এই সমস্ত গাড়ির আসা যাওয়ার ক্ষেত্রে ই-পাশের ব্যবস্থা করেছে পুলিশ। জানা গেছে, লকডাউন ঘোষণার পর থেকেই জেলার বিভিন্ন প্রান্ত সহ রাজ্য ও দেশের নানান জায়গা থেকে বহু মানুষ একত্রিত অবস্থায় ঘরে ফেরার চেষ্টা করছেন। কিন্তু সরকার করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বহু আগেই ঘোষণা করে দিয়েছিল যে যেখানে আছেন সেখানেই থাকুন। খুব প্রয়োজন ছাড়া রাস্তায় বেরোবেন না। তবু দেখা গেছে সন্ধ্যার পর থেকে রাতভর প্রচুর মানুষ গাড়ি ভাড়া করে যাতায়াত করছেন। বেশির ভাগ ক্ষেত্রেই বাড়ি ফেরার কারণই শোনা গেছে। 

আর এই পরিস্থিতিতে এই প্রবণতা আটকাতে এবার জেলায় প্রবেশ এবং বেরিয়ে যাবার রাস্তা সিল করে দেবার সিদ্ধান্ত নিলো পূর্ব বর্ধমান জেলা পুলিশ। অন্যদিকে, জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, নিত্যপ্রয়োজনীয় অত্যাবশ্যকীয় দ্রব্যের গাড়ি যাতায়াতের ক্ষেত্রে কোনো বাধা নেই। তিনি জানিয়েছেন, জাতীয় সড়কে প্রতি ১০ থেকে ১২ কিলোমিটার অন্তর একটি করে খাবার হোটেল এবং গ্যারেজ খোলা রাখার জন্য বলা হয়েছে। এই ব্যবস্থা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে।

0 Comments: