Headlines
Loading...
জেলার সীমানা সিল, বর্ধমানে ভিন রাজ্যের আটকে পড়াদের সাহায্যে এগিয়ে এল গুরুদুয়ারা কমিটি

জেলার সীমানা সিল, বর্ধমানে ভিন রাজ্যের আটকে পড়াদের সাহায্যে এগিয়ে এল গুরুদুয়ারা কমিটি


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: রবিবার রাত থেকে করোনার জেরে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন জেলার সমস্ত সীমানাকে কার্যত সিল করে দিলেন। রাজ্য সরকারের নির্দেশে এই সীমান্ত সিল বলে জানা গেছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এই সীমানা সিল তথা জেলাওয়াড়ি সীমানায় রবিবার রাত থেকেই শুরু হয়েছে ব্যাপক নজরদারী তথা নাকা চেকিং। জেলা থেকে কাউকে বের হতে নিষেধ করা হয়েছে। একইসঙ্গে যুক্তিগ্রাহ্য কারণ ছাড়া কাউকেই জেলার বাইরে থেকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। 

এদিকে, করোনার জেরে আগেই আন্তরাজ্য বর্ডার সিল করে দেবার ফলে গোটা রাজ্য জুড়েই ভিন রাজ্য থেকে আসা বিভিন্ন পণ্যবাহী গাড়ির চালক, খালাসি ও কর্মীরা পড়েন সংকটে। ইতিমধ্যেই রাজ্যের ফেডারেশন অফ ওয়েষ্ট বেঙ্গল ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে এই সমস্ত আটকে পড়া মানুষদের খাওয়া, থাকার ব্যবস্থা করার জন্য রাজ্যের ৫জনকে নিয়ে একটি কমিটিও গঠন করেছে। 


পূর্ব বর্ধমান জেলার দায়িত্ব প্রাপ্ত মহিন্দর সিং সালুজা জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলাতে জনতা কার্ফুর সময়ে প্রায় ২৭টি ট্রাক আটকে পড়েছিল। তার মধ্যে ২০টি ট্রাক পরবর্তী সময়ে চলে যেতে পারলেও এখনও ৭টি ট্রাক ও তার কর্মীরা আটকে পড়েছেন বর্ধমানে। সেই সমস্ত মানুষদের জন্য বর্ধমানের নবাবহাট এলাকার গুরুদুয়ারায় তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। 

মহিন্দার সালুজা জানিয়েছেন, এরই পাশাপাশি রবিবার থেকেই তাঁরা সাধারণ ও দুঃস্থ মানুষদের জন্য লঙ্গরখানা খুলেছেন। দুপুরে খিচুরি ছাড়াও শিশু ও মায়েদের জন্য দুধের ব্যবস্থা এবং বিকালে চায়ের ব্যবস্থা করেছেন তাঁরা। 

0 Comments: