728x90 AdSpace

Latest News

Wednesday, 25 March 2020

করোনা পরিস্থিতির জের - খাদ্য সংকটে পথ কুকুরেরা, এগিয়ে এলেন পশু প্রেমীরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে রাজ্য জুড়ে চলছে লকডাউন। স্বাভাবিক ভাবেই বন্ধ সরকারি বেসরকারি অফিস কাছারি থেকে বাজার হাট, দোকান পাট। শুনশান রাস্তা ঘাট। মানুষ ঘর বন্দি। আর এই পরিস্থিতিতে বেজায় বেকাদায় পড়েছে পথ কুকুরেরা। চায়ের দোকান থেকে শুরু করে রাস্তার ছোট খাটো খাবারের হোটেল সবকিছুর ঝাঁপ বন্ধ। প্রায় অনাহারে দিন কাটছে রাস্তার সারমেয়দের। আর এই পরিস্থিতিতে পথ কুকুরদের খাদ্যের যোগান দিতে পথে নামলো বর্ধমান শহরের কিছু যুবক যুবতী।

বুধবার বর্ধমান শহরের বিভিন্ন এলাকায় মোটর সাইকেল নিয়ে ঘুরে ঘুরে কুকুরদের খাবার খাওয়ালেন তাঁরা। সদস্যদের মধ্যে অনির্বান দাস জানালেন, করোনা সতর্কতায় সরকারি নির্দেশে এই মুহূর্তে সবকিছুই বন্ধ। রাস্তায় কোনো কিছুই খোলা নেই। এই পরিস্থিতিতে ব্যাপক খাদ্য সংকটের মুখোমুখি রাস্তার কুকুরেরা। তাই তাঁরা নিজেদের উদ্যোগে খাবার তৈরি করে শহরের বিভিন্ন এলাকায় ঘুরে কুকুরদের খাওয়ার ব্যবস্থা করছেন। 

তিনি জানিয়েছেন, আগামীকাল থেকে এই কর্মসূচি আরও বৃহত্তর ভাবে শুরু করা হচ্ছে। বর্ধমানের পশু প্রেমী সংগঠন এনিম্যাল ওয়েলফেয়ার সোস্যাইটিও পথে নামছে। যতদিন এই লকডাউন পরিস্থিতি চলবে রাস্তার কুকুরদের খাবারের যোগান এইভাবেই ব্যবস্থা করা হবে বলেই এদিন জানিয়েছেন অনির্বান দাস। 
করোনা পরিস্থিতির জের - খাদ্য সংকটে পথ কুকুরেরা, এগিয়ে এলেন পশু প্রেমীরা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top