728x90 AdSpace

Latest News

Saturday, 21 March 2020

বর্ধমানের রমনা বাগানে এবার নতুন অতিথি সাম্বার ডিয়ার


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই রাজ্য সরকার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে পার্ক, চিড়িয়াখানা সহ জনসমাগম হয় এমন প্রায় সব জায়গাই আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। পূর্ব বর্ধমানের রমনা বাগান জুওলজিক্যাল পার্কেও দর্শক প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে। আর এরই মধ্যে শুত্রুবার ও শনিবার এই দুদিনে ঝাড়খণ্ডের রাঁচির বিরসা মুন্ডা মৃগবিহার থেকে তিনটি সাম্বার প্রজাতির হরিণ এসে পৌছালো বর্ধমান রমনা বাগান জুওলজিকাল পার্কে। আরও একটি সাম্বার ডিয়ার আগামী দু একদিনের মধ্যে এখানে চলে আসবে বলে বনদপ্তর সূত্রে জানা গেছে। 

জানা গেছে, রমনা বাগান জুওলজিক্যাল পার্কের আকর্ষণ বাড়াতে সম্প্রতি গত কয়েক মাসে বেশ কিছু নতুন প্রাণী নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য যেমন চিতাবাঘ,বার্কিং ডিয়ার, গোল্ডেন পিজিওন, সিলভার পিজিওন,বন মুরগি, ময়ূর প্রভৃতি। আর এবার রমনা বাগানে দর্শনীয় সাম্বার হরিণ চলে আসায় এই পার্কের আকর্ষণ কয়েকগুণ বেড়ে গেলো বলেই মনে করছেন বর্ধমানবাসী। 

বনদপ্তর সূত্রে জানা গেছে, যে তিনটি সাম্বার হরিণ ইতিমধ্যে এসে পৌঁছেছে তার মধ্যে রয়েছে দুটি স্ত্রী এবং একটি পুরুষ হরিণ। এরপর যে আরও একটি হরিণ আসছে সেটিও থাকবে পুরুষ হরিণ। অর্থাৎ নতুন দু'জোড়া অতিথি যে আগামী কয়েকদিনেই দর্শকদের মন জয় করে নেবে সে ব্যাপারে মত প্রকাশ করেছেন অধিকাংশ শহরবাসী। এদিকে শনিবার সকালেই বনদপ্তরের চিকিৎসক তিনটি হরিণের শারীরিক অবস্থা পরীক্ষা করে দেখেন বলে জানা গেছে। 
                                                ছবি - ইন্টারনেট
বর্ধমানের রমনা বাগানে এবার নতুন অতিথি সাম্বার ডিয়ার
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top