728x90 AdSpace

Latest News

Sunday, 15 March 2020

করোনা ভাইরাস মোকাবিলায় পাল্লারোড পল্লীমঙ্গল তৈরী করল বিশেষ হ্যান্ড স্যানিটাইজার


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: পশ্চিমবঙ্গে সরকারি ভাবে এখনো করোনা আক্রান্ত রোগীর খবর না থাকলেও সাবধানতা অবলম্বনের বিন্দুমাত্র খামতি নেই। সরকারি বা বেসরকারি ভাবে রাজ্যের মানুষকে সতর্ক ও সচেতন করার পর্ব জোর কদমে চলছে। আর এই অবস্থা থেকে নিজেকে রক্ষা করতে রাজ্যের মানুষ বিশেষ করে দুটো বস্তুর খোঁজে দোকানে দোকানে লাইন দিচ্ছেন। 

একদিকে যেমন করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে দোকানে দোকানে চলছে মাস্ক কেনার হিড়িক, পাাশাপাশি হাত ধোওয়া তথা হাত পরিষ্কার রাখার জন্য
সাধারণ মানুষ হ্যান্ড স্যানিটাইজার কেনার হিড়িক ফেলেছে ওষুধের দোকান থেকে শপিং মলগুলোতে। ভিড় ক্রমশই বাড়ছে। আর এই অবস্থার কথা চিন্তা করে পূর্ব বর্ধমানের মেমারীর পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি একদম দেশীয় পদ্ধতিতে কম খরচায় তৈরী করে ফেললো হাত ধোওয়ার এক বিশেষ তরল পদার্থ।

সংস্থার সম্পাদক সন্দীপন সরকার জানিয়েছেন, এ্যালোভেরা গাছের রস বা এ্যালোভেরা জেলের সঙ্গে পরিমাণ মত স্পিরিট মিশিয়ে এই তরল পদার্থ তৈরী করা হয়েছে। সুগন্ধির জন্য এর সঙ্গে গন্ধযুক্ত তরল মিশ্রণ মিশিয়ে দেওয়া হচ্ছে। তিনি জানিয়েছেন, এদিন তাঁরা পরীক্ষামূলকভাবে এই তরল পদার্থ তৈরী করেছেন। তা আরও বেশি পরিমাণ তাঁরা তৈরী করবেন। তিনি জানিয়েছেন, আরও কয়েকদিন পরিস্থিতির দিকে নজর রাখবেন তাঁরা। এরপরই এই তরল পদার্থ তাঁরা বিলিও করলেন সাধারণ মানুষের মধ্যে। 
করোনা ভাইরাস মোকাবিলায় পাল্লারোড পল্লীমঙ্গল তৈরী করল বিশেষ হ্যান্ড স্যানিটাইজার
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top