728x90 AdSpace

Latest News

Friday, 13 March 2020

বর্ধমান পুরসভা - ২২ মার্চ থেকে বাড়ি থেকে জঞ্জাল তোলার নতুন নিয়ম, নির্দেশিকা জারি


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: আগামী ২২ মার্চ থেকে বর্ধমান পুর এলাকার বাসিন্দারা বাড়ির জঞ্জাল পৃথকীকরণ নির্দেশ না মানলে তাঁদের বাড়ি থেকে আর জঞ্জাল তোলা হবে না বলে নির্দেশিকা জারী করল বর্ধমান পুরসভা। উল্লেখ্য, 

সম্প্রতি আবর্জনা পৃথকীকরণ-এর বিষয়ে বর্ধমান পুরসভার উদ্যোগে স্বয়ম্বর গোষ্ঠীর সদস্যদের নিয়ে একটি প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। বর্ধমান পুরসভার সচীব জয়রঞ্জন সেন, কার্যনির্বাহী আধিকারিক অমিতকুমার গুহ জানিয়েছেন, রাজ্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের নির্দেশে গোটা রাজ্যে ১৪ থেকে ২১ মার্চ পর্যন্ত আবর্জনা পৃথকীকরণ বিষয়ে সচেতনতার কাজ চলবে। প্রশিক্ষণপ্রাপ্তরা বর্ধমান পুরসভার ওয়ার্ডে ওয়ার্ডে পৌঁছে এই বিষয়ে মানুষজনকে সচেতন করবেন। 

এই সচেতনতার মাধ্যমে জানান হবে প্রত্যকে বাড়ীতে আবর্জনা ফেলার জন্য দুটো পাত্র রাখতে হবে। একটাতে থাকবে পচনশীল বর্জ্য পদার্থ এবং অপরটিতে অপচনশীল বর্জ্য। এই সচেতনতা কর্মসূচী শেষে আগামী ২২ মার্চ থেকে বর্ধমান পুরসভার প্রত্যকে পরিবারকে এই নিয়ম মানতে হবে। তা না হলে সেই বাড়ীর আবর্জনা পৌরসভার কর্মীরা সংগ্রহ করে নিয়ে আসবেন না। 

জয়রঞ্জন সেন এবং অমিতকুমার গুহ জানিয়েছেন, পচনশীল বস্তু পুর কর্মীরা প্রতিদিন সংগ্রহ করে নিয়ে আসলেও অপচনশীল বস্তু সপ্তাহে একদিন সংগ্রহ করবেন। এই প্রশিক্ষনের পাশাপাশি করোনা ভাইরাস নিয়ে প্রচার করার জন্যও নীচুস্তরের স্বাস্থ্য কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।
বর্ধমান পুরসভা - ২২ মার্চ থেকে বাড়ি থেকে জঞ্জাল তোলার নতুন নিয়ম, নির্দেশিকা জারি
  • Title : বর্ধমান পুরসভা - ২২ মার্চ থেকে বাড়ি থেকে জঞ্জাল তোলার নতুন নিয়ম, নির্দেশিকা জারি
  • Posted by :
  • Date : March 13, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top