Headlines
Loading...
বেঙ্গালুরুতে বিশেষ সম্মানে ভূষিত বিশিষ্ট সমাজসেবী মলয় পীট, খুশির হওয়া

বেঙ্গালুরুতে বিশেষ সম্মানে ভূষিত বিশিষ্ট সমাজসেবী মলয় পীট, খুশির হওয়া


ফোকাস বেঙ্গল ডেস্ক,গুসকরা: সম্প্রতি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ইনস্টিটিউট অব ইকোনমিক স্টাডিজ- এর উদ্যোগে ইন্টারন্যাশনাল ইকোনমিক্ সামিট-২০২০ অনুষ্ঠানে 'লিডারশিপ ইনোভেশন এক্সিলেন্স অ্যাওয়ার্ড'- এ ভূষিত হলেন পূর্ব বর্ধমানের বিশিষ্ট সমাজসেবী মলয় পীট।

উল্লেখ্য, ইনস্টিটিউট অব ইকোনমিক স্টাডিজ ভারতের একটি স্বাধীন সংস্থা। মূলত, বেশ কিছু অর্থনীতিবিদ, সাংসদ ও শিল্পপতিদের সমন্বয়ে গঠিত এই সংস্থা সরকারি ও বেসরকারি উভয় ক্ষেত্রেই অর্থনৈতিক সমীক্ষা, পর্যালোচনা ও পরামর্শ দিয়ে থাকে। দেশ-বিদেশের অনেক প্রতিনিধিদের মধ্যে এরাজ্য থেকে এই সন্মান পেলেন বিশিষ্ট সমাজসেবী মলয় পীট।


বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে অগ্রণী ভূমিকা,
বেসরকারি ক্ষেত্রে কারিগরি ও পেশাগত শিক্ষায় যথার্থ ও উল্লেখযোগ্য নেতৃত্ব দেওয়ার জন্য তাকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে বলে জানা গেছে। বেঙ্গালুরুতে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানে গত ৬ মার্চ তার হাতে পুরস্কার তুলে দেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্তমানে রাজ্যের ভারী ও মাঝারি শিল্প দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী জগদীশ শেত্তার। উপস্থিত ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সৈয়দ মুজতবা হোসেন কিরমানি সহ অন্যান্য  শিল্পপতি, অর্থনীতিবিদ ও  বিশিষ্টজনেরা।

মলয় পিট জানিয়েছেন, এই সন্মান আগামীদিনগুলোতে তাঁকে আরও দায়িত্ববান করে তুললো। এই সন্মান তাকে অনুপ্রেরণা যোগাবে সমাজের জন্য আরও কিছু ভাল কাজ করতে। অন্যদিকে মলয় বাবুর এই পুরস্কার পাওয়ার খবরে খুশির হওয়া তাঁর আদি বাড়ি আউশগ্রামের কুরুম্বা গ্রাম এবং বর্তমান বাড়ি গুসকরার আপামর মানুষের মধ্যে।

0 Comments: