728x90 AdSpace

Latest News

Sunday, 22 March 2020

জনতা কারফিউর মাঝেই ভাতারের বলগোনায় একাধিক কাক ও কুকুরের মৃত্যু, ব্যাপক চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,ভাতার: জনতা কারফিউ এর মধ্যেই পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লকের বলগোনা রেলগেট এলাকায় বেশ কিছু কাক ও কুকুরের মৃত্যুর ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ালো রবিবার।


করোনা ভাইরাসের আতংকের মধ্যেই পাখি ও পশু মৃত্যুর ঘটনায় ইতিমধ্যেই ব্যাপক গুজব ছড়িয়েছে এই এলাকায়। অনেকেই মনে করছেন করোনা ভাইরাসের আক্রমণে এই কাক ও কুকুর মারা যাচ্ছে। ঘটনার বিষয় জানাজানি হতেই তৎপর হয়েছে স্থানীয় প্রশাসন। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি খতিয়ে দেখেন প্রশাসনের আধিকারিকরা।

গ্রাম পঞ্চায়েতের প্রধান আমজাদ শেখ জানিয়েছেন, এটি সম্পূর্ণ গুজব। পশু পক্ষী মারা যাওয়ায় ঘটনা সঠিক হলেও, করোনা ভাইরাসের সঙ্গে এই ঘটনার কোনো সম্পর্ক নেই। তবে কি কারনে পাখি ও কুকুর মারা গেছে তার তদন্ত শুরু করা হয়েছে। কোনো বিষক্রিয়ায় এই ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।



স্থানীয় সূত্রে খবর এখনো পর্যন্ত দশটি কুকুর ও ২০টি কাক মারা গেছে। পাশাপাশি বেশ কিছু কুকুর অসুস্থ হয়ে পড়েছে। ভাতার প্রাণিসম্পদ দপ্তরের আধিকারিক শঙ্খ ঘোষ জানান, করোনা ভাইরাসের জন্য ওই সমস্ত কাক এবং কুকুর মারা যায়নি। তিনি আবেদন জানিয়েছেন, এলাকায় গুজব ছড়াবেন না। কি কারণে মারা গেছে তার তথ্য সংগ্রহ করা হচ্ছে। আগামীকাল তার রিপোর্ট সামনে আসবে।

ভাতার ব্লক পশু চিকিৎসক ডক্টর নির্মল মন্ডল জানান, মৃত সারমেয় ও কাক মাটিতে পুঁতে দেওয়া হয়েছে। অবশ্য তার আগে মৃত প্রাণীদের শরীরের বেশ কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। সেগুলিকে ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে। নির্মল বাবু আবেদন জানিয়েছেন, অযথা কোনো গুজব ছড়াবেন না, করোনাভাইরাস এর সঙ্গে কোন প্রাণীর কোনো সম্পর্ক নেই।
জনতা কারফিউর মাঝেই ভাতারের বলগোনায় একাধিক কাক ও কুকুরের মৃত্যু, ব্যাপক চাঞ্চল্য
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top