Headlines
Loading...
বর্ধমান ষ্টেশনের একাংশ ভেঙে পড়ায় দায়ী ঠিকাদারই, জরিমানা ৮ লক্ষ টাকা

বর্ধমান ষ্টেশনের একাংশ ভেঙে পড়ায় দায়ী ঠিকাদারই, জরিমানা ৮ লক্ষ টাকা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বুধবার বর্ধমান ষ্টেশন পরিদর্শন করে গেলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা। তাঁর সঙ্গে ছিলেন ডিআরএম সহ রেল দপ্তরের পদস্থ কর্তারাও। এদিন বর্ধমান ষ্টেশনের বিভিন্ন দিক ঘুরে দেখেন সুনীত শর্মা। কথা বলেন সাধারণ যাত্রীদের সঙ্গেও। যাত্রীদের সুবিধা অসুবিধা সম্পর্কে জানতেও চান। একইসঙ্গে এদিন রেলকমীদের রানিং রুম, তাঁদের বাসস্থান সহ প্রায় ৫০ বছরের লোকো ডিজেল শেড ঘুরে দেখেন।

পরে সুনীত শর্মা জানিয়েছেন, যাত্রীদের স্বাচ্ছন্দ্যই তাঁদের কাছে অগ্রাধিকার। সেই লক্ষ্য নিয়েই তাঁরা এগিয়ে চলেছেন। এদিন তিনি জানিয়েছেন, একটা সময় রেল চলত কয়লায়। পরে ডিজেলে চালিত হয়। বর্তমানে ইলেকট্রিকের ব্যবহার বেড়েছে। তাই আস্তে আস্তে ডিজেল চালিত ইঞ্জিন কমে আসছে। আর এই কারণেই বর্ধমান ষ্টেশনের পাশে থাকা প্রায় ৫০ বছরের এই ডিজেল সেডেও আধুনিকতার ছোঁয়া লাগছে। ইতিমধ্যেই এখানে ইলেকট্রিকের কাজ শুরু হয়েছে। আস্তে আস্তে কমিয়ে দেওয়া হবে ডিজেলের ব্যবহার।

অন্যদিকে, এদিন সুনীত শর্মা জানিয়েছেন, রেলের যে অংশ ভেঙে পড়েছিল তা ২ মাসের মধ্যেই পুনর্নিমাণ করা গেছে। বাকি অংশের ভবনটির আপাতত কোনো সমস্যা নেই বলেই এদিন জানিয়ে যান তিনি। একইসঙ্গে তিনি জানিয়েছেন, ডানকুনি থেকে যে রেলওয়ে ফ্রেট করিডর তৈরী হচ্ছে তার ফলে বর্ধমান ষ্টেশনের অনেকটাই রদবদল হবে। এব্যাপারে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

অন্যদিকে, বর্ধমান ষ্টেশনের একাংশ ভেঙে পড়ার ঘটনায় তদন্ত রিপোর্টে কি পাওয়া গেল সেই প্রশ্নের উত্তরে পূর্ব রেলের ডিআরএম ইশাক খান জানিয়েছেন, তদন্তে রিপোর্টে সংশ্লিষ্ট ঠিকাদারের ত্রুটি পাওয়া গেছে। এব্যাপারে রেলের নিয়মানুযায়ী তার বিরুদ্ধে ৮ লক্ষ টাকা জরিমানা কর হয়েছে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});