Headlines
Loading...
গলসিতে বেহাল রাস্তার মেরামতের দাবীতে টায়ার জ্বালিয়ে অবরোধ, বিক্ষোভ

গলসিতে বেহাল রাস্তার মেরামতের দাবীতে টায়ার জ্বালিয়ে অবরোধ, বিক্ষোভ


ফোকাস বেঙ্গল ডেস্ক,গলসি: গত ১১ বছরে একটু একটু করে রাস্তার হাল বেহাল হয়েছে। এরই সঙ্গে সেই রাস্তা ব্যবহারকারীদের ক্ষোভ বেড়েছে একটু একটু করে। আর সেই সংগঠিত ক্ষোভের আগুন আছড়ে পড়লো বুধবার। পুর্ব বর্ধমান জেলার গলসি ২ ব্লকের বৃন্দাবনপুর মোড়ে মাঝিপাড়ার কাছে গলসি-আউশগ্রাম রাস্তায় রীতিমত প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে টায়ার জ্বালিয়ে দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ করলেন স্থানীয় চার-পাঁচটি গ্রামের বাসিন্দারা। গ্রামবাসীদের সাথে বিক্ষোভে সামিল হলো স্কুলের ছাত্র ছাত্রীরাও। 

জানা গেছে, গত পাঁচ ছ বছরে গলসি রেল স্টেশন থেকে আউশগ্রাম যাওয়ার রাস্তার এই অংশের হাল বেহাল হয়েছে। স্থানীয়দের দাবি ২০০৯ সালে শেষ বারের মতো রাস্তা মেরারোতের কাজ হয়েছিলো। কিন্তু তারপর থেকে প্রশাসন আর ঘুরে তাকায়নি এই রাস্তার দিকে। গ্রামবাসীদের অভিযোগ, চলাচলের অযোগ্য হয়ে পড়েছে এই রাস্তা। ছেলে মেয়েরা স্কুলে যেতে ভয় পাচ্ছে। এই ক'বছরে একাধিকবার প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে রাস্তা সারাইয়ের জন্য। শুধু  প্রতিশ্রুতিই দিয়ে গেছে প্রশাসনের পক্ষ থেকে। 

বিক্ষোভকারী গ্রামবাসীরা এদিন জানিয়েছেন, তাই সহ্যের সীমা পেরিয়ে যাওয়ায় তারা এদিন টায়ার জ্বালিয়ে, রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন। তারা আরো বলেন, এরপরও যদি রাস্তা ঠিক না হয় তাহলে জেসিবি দিয়ে রাস্তা কেটে দেওয়া হবে। 

গ্রামবাসী বনবিহারি ঘোষ জানিয়েছেন, ২০১৬ সালে আনুমানিক ৩৭ লক্ষ টাকা এসেছিল রাস্তা সারাইয়ের জন্য। ওই টাকায় কাজ না করে কে বা কারা হজম করেছে, তার তদন্তে দাবী জানানো হয়েছে এদিন। তিনি এদিন জানান, সম্প্রতি করোনা ভাইরাস নিয়ে চারিদিকে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। কিন্তু তাতে এই এলাকার মানুষ আতঙ্কিত নয়, যতটা এই রাস্তার বেহাল দশার জন্য আতঙ্কিত। এদিকে বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে আসে গলসি থানার পুলিশ এবং ব্লক অফিসের অধিকারিকগণ। গ্রামবাসীদের দাবি শুনে আশ্বাস দিলে অবরোধ উঠিয়ে নেয় বিক্ষোভকারীরা।

0 Comments: