Headlines
Loading...
করোনা আতংক - বর্ধমান জেলা জুড়ে শুরু হয়ে গেল সতর্কতা কর্মসূচী

করোনা আতংক - বর্ধমান জেলা জুড়ে শুরু হয়ে গেল সতর্কতা কর্মসূচী


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা ভাইরাসের আতংক দূর করতে রাজ্য সরকারের কড়া নির্দেশিকা পাবার পরই শুরু হয়ে গেল বর্ধমান জেলা জুড়ে কর্মসূচী। রবিবার বর্ধমান হাসপাতাল থেকে বেসরকারী নার্সিংহোম সর্বত্র চলল করোনা বিরোধী প্রচার। একইসঙ্গে সাধারণ মানুষ থেকে সরকারি, বেসরকারি কর্মীরা এই করোনা আতংক থেকে দূরে থাকতে মুখে মাস্ক পরেই যাতায়াত শুরু করে দিলেন। 

রবিবার সকালে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা গেল, গোটা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে চলছে জল ঢেলে সাফসুতরো করার কাজ। এর আগে কবে এভাবে পরিষ্কার পরিচ্ছন্ন হয়েছে তা কেউ বলতে না পারলেও, করোনার আতংকে গোটা হাসপাতালকেই রীতিমত ধুয়ে মুছে পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। কর্মীরা জানিয়েছেন করোনার আতংকেই তাঁদের এই পরিষ্কার করার কাজ করতে বলা হয়েছে। 


শুধু বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরই নয়, এদিন পূর্ব বর্ধমান জেলা প্রোগ্রেসিভ নার্সিংহোম এণ্ড হসপিটাল এ্যাসোসিয়েশনের উদ্যোগে বর্ধমান শহরের খোসবাগান এলাকায় লিফলেট বিলি করা হল। ওই এ্যাসোসিয়েশনের সম্পাদক সেখ আলহ্বাজউদ্দিন জানিয়েছেন, করোনার আতংক থেকে মুক্তি পেতে কি কি করণীয় এবং কি কি করা উচিত নয় তা সাধারণ মা্নুষের মধ্যে জানাতেই তাঁরা এই উদ্যোগ নিয়েছেন। শুধু তাইই নয়, এদিন থেকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন এ্যাম্বুলেন্স চালকরাও মুখে মাস্ক পড়ে গাড়ি চালানো শুরু করলেন।


এরই পাশাপাশি রাস্তায় ডিউটিরত সিভিক ভলেণ্টিয়ারদেরও দেখা মিলল মুখে মাস্ক পড়ে ডিউটি করতে। সকলেই জানিয়েছেন, করোনার হাত থেকে মুক্তি পেতেই আগাম ব্যবস্থা নিয়েছেন তাঁরা। এদিকে করোনা ভাইরাসের মোকাবিলায় পথে নেমেছে বর্ধমান পৌরসভাও। পৌরসভার সাফাই কর্মীরা বিভিন্ন এলাকায় স্প্রে করা শুরু করেছেন। এককথায় বর্ধমানে করোনার কোনো প্রভাব না পড়লেও আগাম সতর্কতা নিতে কেউই দেরি করছেন না।

0 Comments: