Headlines
Loading...
পারিবারিক হিংসা রোধে কলেজ পড়ুয়াদের নিয়ে বিশেষ সচেতনতা শিবিরের উদ্যোগ নিল রাজ্য মহিলা কমিশন

পারিবারিক হিংসা রোধে কলেজ পড়ুয়াদের নিয়ে বিশেষ সচেতনতা শিবিরের উদ্যোগ নিল রাজ্য মহিলা কমিশন


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: পারিবারিক বা ঘরোয়া হিংসাজনিত কারণে নিপীড়িত হবার ঘটনা কমাতে এবার স্কুল ও কলেজ স্তরে বিশেষ সচেতনতা শিবির করার উদ্যোগ নিল রাজ্য মহিলা কমিশন। সোমবার বর্ধমান জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের শেষে একথা জানিয়ে গেলেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়। 

তিনি এদিন জানিয়েছেন, পারিবারিক এই হিংস্রতার শিকার হওয়া মহিলারা অনেক সময়ই আইন, আদালতের দ্বারস্থ হতে ভয় পান বা সমীহ করেন। তাই এবার আগামীদিনে যাঁরা মা-বাবা হতে চলেছেন বা বিয়ে করে সংসার জীবনে প্রবেশ করতে চলেছেন সেই কলেজ স্তরের ছেলেমেয়েদের নিয়ে এই সচেতনতা শিবির করার উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, অন্যান্য জেলায় ইতিমধ্যেই এব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। এদিন পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের সঙ্গে এব্যাপারে আলোচনা করা হয়েছে। 

উল্লেখ্য, এদিন লীনাদেবী বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার এবং জেলা হোমও পরিদর্শন করেন। উল্লেখ্য, এদিন লীনাদেবী জানিয়েছেন, অনেকসময়ই যে থানা অত্যাচারিতদের অভিযোগ নেন এমনটা নয়। এব্যাপারে তাঁরা জানতে পারলে ব্যবস্থা নিয়ে থাকেন। তিনি জানিয়েছেন, অনেক সময়ই আদালতেও অনেক কেসের মীমাংসা হয়, আবার আইন আদালতের বাইরেও মীমাংসা হয়ে যায় – এব্যাপারে এদিন জেলা থেকে একটি রিপোর্ট নিয়মিত তাঁরা যাতে পান সে ব্যাপারে আলোচনা করা হয়েছে। 

বৈঠকে হাজির ছিলেন বর্ধমান জেলা পুলিশ সুপার ভা্স্কর মুখোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) রজত নন্দা, জেলা সমাজ কল্যাণ আধিকারিক প্রশান্ত রায়, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক কুশল চক্রবর্তী সহ প্রশাসনের সংশ্লিষ্ট আধিকারিকরাও।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});