728x90 AdSpace

Latest News

Wednesday, 25 March 2020

রক্তের সংকট - চাহিদা মেটাতে উদ্যোগ নিলো পূর্ব বর্ধমান জেলা পুলিশ এবং জয় হিন্দ বাহিনী


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: উদ্ভূত করোনা পরিস্থিতির জেরে চরম রক্ত সংকট দেখা দিতে শুরু করেছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে। এই পরিস্থিতিতে পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগে প্রতিদিন ১০ ইউনিট করে রক্ত দেওয়া হবে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল কে। জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বুধবার জানান, বর্তমান পরিস্থিতি মোকাবিলায় আগামী ২০ দিন ধরে প্রতিদিন ১০ ইউনিট করে রক্ত দেওয়া হবে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে। 

এরই পাশাপাশি বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় সামাজিক কর্তব্য পালনের উদ্দেশ্যে পূর্ব বর্ধমান জেলা জয় হিন্দ বাহিনী আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে জেলার প্রত্যেক ব্লকে নুন্যতম ২০ জন রক্তদাতাদের নিয়ে রক্তদান কর্মসূচির আয়োজন করতে চলেছে। 

পূর্ব বর্ধমান জেলা জয় হিন্দ বাহিনীর সভাপতি রবিন নন্দী জানিয়েছেন, এই জেলায় এখনো কোভিড-19 এ আক্রান্তের কোনো খবর নেই। তবে এই সংকটময় পরিস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রক্তের চাহিদা পূরণ করতে  এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী ৩১মার্চ পর্যন্ত এই রক্তদান কর্মসূচি চলবে বলেও রবিন বাবু জানিয়েছেন।

তিনি জানিয়েছেন, সরকারি নিয়মাবলী মেনেই এই কর্মসূচিতে কোনরূপ জমায়েত সম্পুর্ন নিষিদ্ধ করা হয়েছে। দুটি বেড থাকবে, দুই জন করে ব্যক্তি রক্ত দেবেন এবং তাঁরা চলে গেলে অপর দুজন রক্ত দেবেন।
রক্তের সংকট - চাহিদা মেটাতে উদ্যোগ নিলো পূর্ব বর্ধমান জেলা পুলিশ এবং জয় হিন্দ বাহিনী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top