Headlines
Loading...
পূর্ব বর্ধমান জেলায় খাদ্য সংকট মেটাতে ১৭০টি রাইস মিল চালু, বৈঠক জেলাশাসকের

পূর্ব বর্ধমান জেলায় খাদ্য সংকট মেটাতে ১৭০টি রাইস মিল চালু, বৈঠক জেলাশাসকের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনার জেরে গোটা দেশ জুড়ে লকডাউনে পূর্ব বর্ধমান জেলায় যাতে কোনোভাবেই খাদ্যাভাব না ঘটে তারজন্য গত ২৭ মার্চ জেলার সমস্ত রাইসমিলগুলিকে নিরাপত্তার মধ্যে চালু করার বিষয়ে প্রাথমিক পর্যায়ের বৈঠক হয় জেলাশাসকের। সোমবার ফের জেলার সমস্ত রাইস মিল তথা রাইস মিল ওনার্স এ্যাসোসিয়েশনের সঙ্গে এব্যাপারে চুড়ান্ত বৈঠক অনুষ্ঠিত হল। 


রাইস মিল এ্যাসোসিয়েশনের বর্ধমান জেলার সাধারণ সম্পাদক সুব্রত মণ্ডল জানিয়েছেন, একটি রাইস মিল চালু করতে গেলে তার সঙ্গে আনুষঙ্গিক বিষয়গুলিও চালু করা প্রয়োজন। এদিন সেই বিষয়গুলি নিয়ে জেলাশাসক বিজয় ভারতীর সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। রাইস মিলের শ্রমিকদের নিরাপত্তার পাশাপাশি তাঁদের করোনা সংক্রান্ত নিয়মাবলী পালন ছাড়াও ধান কেনা, চাষীদের উৎসাহিত করা, ধান ও চালের গাড়ির ছাড়পত্র প্রভৃতি বিষয় নিয়েও বিস্তারিত আলোচনা হয়েছে। যেহেতু বর্ধমান জেলার রাইসমিলগুলিতে অধিকাংশই বাঁকুড়া, পুরুলিয়া এবং ২৪ পরগণা জেলা থেকে শ্রমিক আসে তাই উদ্ভূত পরিস্থিতিতে তাদের কাজে নিয়ে আসার বিষয়ে জেলা প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে। 

প্রসঙ্গত, সুব্রতবাবু জানিয়েছেন, জেলাশাসকের নির্দেশ পেয়ে জেলার ৫৩৩টি রাইসমিলের মধ্যে ১৭০টি রাইস মিলকেই চালু করে দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, জেলায় কোথাও কোনো চালের ঘাটতি নেই। পর্যাপ্ত পরিমাণেই চাল রয়েছে।

0 Comments: