728x90 AdSpace

Latest News

Monday, 17 February 2020

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক, পূর্ব বর্ধমানে পরীক্ষার্থীর সংখ্যা ৪৯ হাজার ৯৫৬ জন


ফোকাস বেঙ্গল ওয়েব ডেস্ক: গতবছরের তুলনায় পূর্ব বর্ধমান জেলায় মাধ্যমিকের পরীক্ষার্থীর সংখ্যা কমল চলতি বছরে। গতবছরের তুলনায় প্রায় আড়াই হাজার মাধ্যমিক পরীক্ষার্থী কমেছে ২০২০-র মাধ্যমিক পরীক্ষায়। গতবছর পূর্ব বর্ধমান জেলা থেকে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন ৫২ হাজার ৬০৬ জন। 

অন্যদিকে এবছর জীবনের প্রথম বড় পরীক্ষায় বসতে চলেছে পূর্ব বর্ধমান জেলার মোট ৪৯ হাজার ৯৫৬জন পরীক্ষার্থী। যার মধ্যে প্রায় ২৬ হাজার ৬৬৩ জন ছাত্রী এবং ২০ হাজার ১৭০জন ছাত্র। গতবারের তুলনায় এবারও ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। পূর্ব বর্ধমান জেলা মাধ্যমিক শিক্ষা পর্ষদ সূত্রে জানা গেছে, অন্যান্যবারের মতই এবারও মাধ্যমিক পরীক্ষায় কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। 

পরীক্ষাকেন্দ্রের আশপাশের সমস্ত জেরক্সের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে পরীক্ষা কেন্দ্রের ভেতর কারা কারা মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন তারও সুস্পষ্ট নির্দেশিকা জানিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার জন্য চুড়ান্ত প্রস্তুতিও নেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। 

এবছর মাধ্যমিক পরীক্ষার জন্য ১৩২টি সেণ্টার এবং ৮৮টি প্রিন্সিপ্যাল ভেনু করা হয়েছে বলে পর্ষদ সূত্রে জানা গেছে। চালু করা হয়েছে হেল্প লাইন ফোন নম্বর।পরীক্ষা কেন্দ্রে যাবার ক্ষেত্রে ছাত্রছাত্রীরা কোনো সমস্যায় পড়লে হেল্প লাইনে ফোন করলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। হেল্প লাইন নাম্বার হল ০৩৪২ – ২৬৬২৩৭৭/ ২৫৬৯২১৪। সমস্ত রুটেই যাতে বাস পরিষেবা স্বাভাবিক থাকে সেজন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে।
মঙ্গলবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক, পূর্ব বর্ধমানে পরীক্ষার্থীর সংখ্যা ৪৯ হাজার ৯৫৬ জন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top