728x90 AdSpace

Latest News

Thursday, 6 February 2020

'নির্ভয়া’ কান্ড এড়াতে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অভিনব উদ্যোগ ‘অভয়া’


রামসেবক ব্যানার্জি,আসানসোল: মহিলাদের সুরক্ষা সুনিশ্চিত করার লক্ষ্যে এবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট চালু করলো এক অভিনব মোবাইল আ্যপ। বৃহস্পতিবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার সুকেশ কুমার জৈন এক সাংবাদিক সম্মেলন করে জানান, নির্ভয়ার মতো ঘটনা রুখতে এখন থেকে 'অভয়া' নামে একটি আ্যপ চালু করা হল। এই আ্যপটি যেকোনো মহিলা তার আ্যনড্রয়েড মোবাইলে ডাউনলোড করতে পারেন। বিপদের সম্মুখীন হলে সেই মহিলা আ্যপটিতে থাকা প্যানিক বোতামটি তিন বার টিপলেই সাথে সাথে পুলিশ কন্ট্রোল রুম, স্থানীয় থানা এবং তাঁর নির্বাচিত এক পরিচিতের মোবাইলে বার্তা যাবে। 

এছাড়াও একটি হেল্পলাইন নাম্বার দেওয়া হয়েছে।  নাম্বারটি হল ৯৬০৯৯০১০০, এই নাম্বারে ফোন করলেও বিপদে থাকা মহিলা সাহায্য পাবেন। এই নাম্বারটি অপৎকালীন ১০০ ডায়াল ছাড়াও একটি বিকল্প নাম্বার। এই আ্যপটি আসানসোল দুর্গাপুর পুলিশ কনিশনারেট এলাকায় মহিলাদের সুরক্ষা সুনিশিত করবে।

সুকেশ কুমার জৈন আশা প্রকাশ করে জানিয়েছেন, আসানসোল দুর্গাপুর পুলিশের এই উদ্যোগ এই অঞ্চলে মহিলা সুরক্ষার ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত করবে। অন্যদিকে ছাত্রীরা আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট কে সাধুবাদ দিয়ে জানিয়েছে, খুব ভালো উদ্যোগ। যেকোনো বিপদের সময় এই ধরনের অ্যাপ অত্যন্ত কার্যকরী হবে বলেই মনে করছেন পড়ুয়ারা।
'নির্ভয়া’ কান্ড এড়াতে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অভিনব উদ্যোগ ‘অভয়া’
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top