728x90 AdSpace

Latest News

Friday, 7 February 2020

বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ স্কুলের ম্যানেজিং কমিটিকে বাতিল করল শিক্ষা দপ্তর, চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: আচমকাই বর্ধমান শহরের খ্যাতনামা বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ হাইস্কুলের ম্যানেজিং কমিটিকে বাতিল ঘোষণা করল রাজ্য শিক্ষা দপ্তর। গত ৫ ফেব্রুয়ারী জেলা শিক্ষা দপ্তর থেকে এব্যাপারে স্কুল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে এই কমিটিকে বাতিল করার বিষয়টি জানানো হয়। বৃহস্পতিবার ওই চিঠি স্কুলে এসে পৌঁছায়। আর তারপরেই শুরু হয়েছে ব্যাপক চাঞ্চল্য। 

স্কুল সূত্রে জানা গেছে, গতবছর সেপ্টেম্বের মাসেই এই নতুন কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি করা হয় থাকহরি ঘোষকে। আচমকাই মাত্র কয়েক মাসের এই কমিটিকে বাতিল করার ঘটনাকে ঘিরে শহর জুড়ে শুরু হয়েছে ব্যাপক চর্চা। যদিও এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক শম্ভূনাথ চক্রবর্তী কোনো মন্তব্য করতে চাননি। অন্যদিকে, থাকহরিবাবু জানিয়েছেন, কি কারণে এই কমিটিকে বাতিল করা হল সে সম্পর্কে তাঁকে কিছু জানানোও হয়নি। 

তিনি জানিয়েছে্ন, একটি নির্বাচিত কমিটিকে বাতিল করা হলে তার যথাযথ কারণ দর্শানো উচিত। এমনকি কমিটির কোনো বক্তব্য থাকলে তাও জানানোর সুযোগ দেওয়া উচিত ছিল। কিন্তু এক্ষেত্রে কোনোটাই মানা হয়নি। তিনি জানিয়েছেন, তিনি এই কয়েকমাসের সভাপতি থাকাকালীন একের পর এক স্কুলের উন্নতির চেষ্টা করে গেছেন। তাঁর আমলেই এই স্কুল বেশ কয়েকটি পুরষ্কার ছিনিয়ে নিয়ে এসেছে। স্কুলে যথাযথ নিয়মানুবর্তিতা পালিত হচ্ছে। 

কিন্তু শিক্ষা দপ্তর থেকে যে বাতিলের চিঠি দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে শিক্ষা দপ্তরের কাছে যে তথ্য এসেছে তাতে স্কুল সঠিকভাবে চলছে না। এমনকি স্কুলে এমন পরিবেশ তৈরী হয়েছে যার ফলে স্কুলের স্বাভাবিক পরিচালন ব্যবস্থা ব্যাহত হচ্ছে। আর তার জন্যেই এই কমিটিকে বাতিল করে দিয়ে প্রশাসক নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে স্কুল শিক্ষা দপ্তর থেকে। 

আর এরপরেই শুরু হয়েছে রীতমত চর্চা। অভিযোগ উঠেছে, তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্বের জেরেই নির্দিষ্ট মেয়াদ পুরানোর আগেই এভাবে একটি নির্বাচিত কমিটিকে বাতিল ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, একটি অংশ থেকে বলা হচ্ছে ম্যানেজিং কমিটির কিছু অনৈতিক কাজের জন্যই বাতিল করা হয়েছে। আবার কেউ কেউ বলছেন, কয়েকজন শিক্ষক নিজেদের খেয়ালখুশীমত চলাচল করতে চাইছিলেন আর তাতে বাধা দান করার জন্যই এভাবে একটি কমিটিকে বাতিল করা হয়েছে। যদিও থাকহরিবাবু জানিয়েছেন, কি কারণে কমিটিকে বাতিল করা হল তা তাঁরা জানতে চাইবেন। একইসঙ্গে স্কুল কর্তৃপক্ষ তথা এই ম্যানেজিং কমিটি চাইলে তাঁরা আইনের আশ্রয়েও যেতে পারেন।
বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ স্কুলের ম্যানেজিং কমিটিকে বাতিল করল শিক্ষা দপ্তর, চাঞ্চল্য
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top