728x90 AdSpace

Latest News

Tuesday, 4 February 2020

৯৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ধমান টাউন স্কুলের ৮৮সালের প্রাক্তনীদের বিশেষ উদ্যোগ


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান শহরের প্রাচীন এবং ঐতিহ্যবাহী বিদ্যালয়গুলির অন্যতম বর্ধমান টাউন স্কুলের ৯৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ৩দিন ধরে বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত হল বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনাচক্র। মঙ্গলবার ছিল শেষ দিন। এই উপলক্ষে বিদ্যালয়ের মূল মঞ্চ থেকে ২০১৯ সালের স্কুলের কেজি শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরীতে প্রায় ১৫০ জন ছাত্রকে পুরষ্কৃত করা হয়। 

এদিন এই পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উল্লেখযোগ্য ভাবে অংশ নেন ১৯৭৬ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত এই সময়কালের মধ্যে যে সমস্ত ছাত্ররা স্কুলে পড়াশোনা করেছেন এবং ১৯৮৮ সালে যে ব্যাচটি মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল সেই প্রাক্তনীদের সংগঠন অঙ্গীকার ৮৮ । এই সংগঠনের পক্ষ থেকেও এদিন পুরষ্কার তুলে দেওয়া হয় বিভিন্ন বিভাগে ও বিষয়ে কৃতি ছাত্রদের।


উল্লেখ্য, এই বিদ্যালয়ের প্রাক্তন এবং প্রয়াত সম্মানীয় শিক্ষক এবং সহপাঠীদের নামে পড়াশুনা ও খেলাধুলা কে  নিয়ে ১০টি পুরষ্কার এবছর থেকেই চালু করা হল এই সংগঠনের উদ্যোগে। এদিন এই পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে হাজির ছিলেন জেলা মাধ্যমিক পরিদর্শক দপ্তরের অতিরিক্ত ডিআই সুভাষ সামন্ত, অতিরিক্ত জেলাশাসক (শিক্ষা) হুমায়ুন বিশ্বাস, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি উত্তম সেনগুপ্ত, প্রধান শিক্ষক তুষার মুখোপাধ্যায় সহ অনেকেই।

প্রধান শিক্ষক তুষার মুখোপাধ্যায় জানিয়েছেন, এই ধরণের উদ্যোগ বর্তমান ও ভবিষ্যতের ছাত্রদের যেমন একদিকে ভাল ফল করার বিষয়ে উদ্বুদ্ধ করবে, পাশাপাশি ছাত্র শিক্ষক সম্পর্কের বিষয়েও শিক্ষা পাবে। প্রাক্তনীদের এই ধরণের উদ্যোগ আজকের শিক্ষা ব্যবস্থায় খুবই জরুরি। 

সংগঠনের পক্ষে প্রাক্তন ছাত্র অরবিন্দ ঘোষ জানিয়েছেন, বিদ্যালয়ের প্রতি অকৃত্তিম ভালোবাসা এবং যে সমস্ত সম্মানীয় শিক্ষক দের শিক্ষায় আজ শিক্ষার আলোয় আলোকিত তাঁদের প্রতি সম্মান জ্ঞাপনের উদ্দেশ্যে এই উদ্যোগ। আগামী দিনে এই সংগঠন স্কুল ও ছাত্রদের জন্য আরো অনুপ্রেরণামূলক বিশেষ কিছু করার উদ্যোগ নেওয়ার চিন্তা ভাবনা করছে।
৯৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ধমান টাউন স্কুলের ৮৮সালের প্রাক্তনীদের বিশেষ উদ্যোগ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top