728x90 AdSpace

Latest News

Saturday, 22 February 2020

পুরভোটে তৃণমূল বিজেপিকে ঠেকাতে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা পাকা - সূর্যকান্ত


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: আসন্ন পুরভোটে তৃণমূল ও বিজেপি বিরোধী ভোটকে একত্রিত করতে কংগ্রেসের সঙ্গে নিচুতলায় জোট হচ্ছে বলে জানিয়ে গেলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। শনিবার বর্ধমান সংস্কৃতি লোকমঞ্চে প্রয়াত সিপিএম নেতা প্রদীপ তা এবং কমল গায়েনের এর স্মরণসভায় বক্তব্য রাখতে আসেন সূর্যকান্তবাবু। এদিন বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, সাম্প্রতিক বামদের ডাকা দেশ ব্যাপী ধর্মঘটে ব্যাপক সাড়া মেলায় কেন্দ্রের বিজেপি এবং রাজ্য সরকার দুইই চিন্তায় পড়েছে। অনেক বাধা সত্ত্বেও এই বনধকে ব্যর্থ করতে পারেনি। 

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এদিন তিনি জানিয়েছেন, আসন্ন পুরভোটে তৃণমূল এবং বিজেপি সম্পর্কে সম দূরত্ব নীতি নিয়েছেন তাঁরা। কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা হয়েছে। এদিন তিনি জানিয়েছেন, গতবার সন্ত্রাস সৃষ্টি করে বামপন্থী প্রার্থীদের প্রত্যাহার করতে বাধ্য করেছিল, তাই এবার সেই বুঝেই প্রার্থী দেবার নির্দেশ দেওয়া হয়েছে যাদের প্রত্যাহার করার দরকার হবে না। অন্যদিকে, তিনিও এদিন জানিয়েছেন, নতুন মুখের ওপরই তাঁরা ভরসা রাখছেন। 

এদিকে,এদিন সূর্যকান্তবাবু কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতার বিষয়টি পাকা বললেও পূর্ব বর্ধমান জেলা কংগ্রেস সভাপতি আভাষ ভট্টাচার্য জানিয়েছেন, জেলায় ৬টি পুরসভাতেই আঞ্চলিক স্তরে আলোচনা শুরু হয়েছে। তবে কোনো ফর্মূলা নয়। যে যেখানে শক্তিশালী তারাই সেখানে প্রার্থী দেবে এভাবেই তাঁরা আলোচনা করছেন। প্রসঙ্গত, উল্লেখ্য, এর আগে যতবারই সিপিএম- কংগ্রেস সমঝোতা হয়েছে ততবারই উঠে এসেছে বর্ধমানের সাঁইবাড়ির ঘটনা। বিরোধীরা সাঁইবাড়িকে হাতিয়ার করেই সিপিএম কংগ্রেসকে কোণঠাসা করেছে। 

এব্যাপারে আভাষবাবু জানিয়েছেন, সাঁইবাড়ির ঘটনা অত্যন্ত দুঃখজনক। কিন্তু সেই ঘটনা ৫০ বছর পুরনো। সাঁইবাড়ির পাশাপাশি অনেক জায়গাতেই সিপিএম কংগ্রেসের বি্রুদ্ধে এই ধরণের অভিযোগ করে। কিন্তু বাস্তব অবস্থার পরিপ্রেক্ষিতে এখন আর সাঁইবাড়ির ঘটনা প্রাসঙ্গিক হয়ে দাঁড়াচ্ছে না। তবে এব্যাপারে বিরোধীরা প্রশ্ন তুললে তাঁরাও তাঁর জবাব দিতে তৈরী। আভাষবাবু জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে কেন সিপিএমের সঙ্গে তাঁরা জোট করছেন সেই বিষয়টিই তাঁরা জনগণের কাছে তুলে ধরবেন। সেক্ষেত্রে কে কটি আসন পেল বড় কথা নয় – তৃণমূল এবং বিজেপিকে ঠেকাতে এটাই এখন একমাত্র রাস্তা।
পুরভোটে তৃণমূল বিজেপিকে ঠেকাতে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা পাকা - সূর্যকান্ত
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top