728x90 AdSpace

Latest News

Tuesday, 4 February 2020

বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্রছাত্রীদের জন্য রাজ্যে কলেজ তৈরীর পরিকল্পনা জনশিক্ষা দপ্তরের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বিশেষ চাহিদা সম্পন্ন ছেলেমেয়েদের জন্য এবার রাজ্যে একটি কলেজ স্থাপনের উদ্যোগ নিল রাজ্য জনশিক্ষা প্রসার দপ্তর। মঙ্গলবার বর্ধমান টাউন হলে জনশিক্ষা প্রসার দপ্তরের কল্যাণ আবাস সমূহের ছাত্রছাত্রীদের দ্বিতীয় আঞ্চলিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় এসে এই কথা জানিয়ে গেলেন রাজ্যের জনশিক্ষা প্রসার দপ্তরের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। 

এদিন বর্ধমান টাউন হলের এই প্রতিযোগিতায় পূর্ব ও পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলার মোট ১৩৪জন প্রতিযোগী অংশ নিচ্ছে। অঙ্গন, একাঙ্ক নাটক এবং গ্রুপ ড্যান্স এই তিনটি ইভেণ্ট এই প্রতিযোগিতা হবে। এদিন এই অনুষ্ঠানে হাজির ছিলেন বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, জেলা পরিষদের জনশিক্ষা দপ্তরের কর্মাধ্যক্ষ নারায়ণ হাজরা চৌধুরী, অতিরিক্ত জেলাশাসক (শিক্ষা) হুমায়ুন বিশ্বাস, জনশিক্ষা দপ্তরের জেলা আধিকারিক গোবিন্দ ভৌমিক প্রমুখরা। 

এদিন এই প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়ে সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, গোটা রাজ্যে বিশেষ চাহিদা সম্পন্ন ছেলেমেয়েদের জন্য মোট ৭৪টি স্কুল চলছে। যেখানে প্রায় ১১ হাজার ছাত্রছাত্রী রয়েছেন। তিনি জানিয়েছেন, বাম জমানায় এই দপ্তরের কোনো সক্রিয়তা ছিল না। কিন্তু মমতা বন্দোপাধ্যায় এই দপ্তরের জন্য বাজেট বরাদ্দ বামেদের তুলনায় প্রায় ৮ গুণ বাড়িয়ে দিয়েছেন।

তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই কলকাতায় এই বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্রছাত্রীদের নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। যেখানে কিভাবে এই ছাত্রছাত্রীরা লেখাপড়া করেন তা তুলে ধরা হবে। সিদ্দিকুল্লাহ সাহেব এদিন জানিয়েছেন, খুব শীঘ্রই তাঁরা এই ছেলেমেয়েদের জন্য রাজ্যে একটি কলেজ তৈরীর পরিকল্পনা করছেন। এজন্য জায়গা খোঁজার কাজ চলছে। আপাতত গোটা রাজ্যে একটিমাত্র কলেজ হবে।
বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্রছাত্রীদের জন্য রাজ্যে কলেজ তৈরীর পরিকল্পনা জনশিক্ষা দপ্তরের
  • Title : বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্রছাত্রীদের জন্য রাজ্যে কলেজ তৈরীর পরিকল্পনা জনশিক্ষা দপ্তরের
  • Posted by :
  • Date : February 04, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top