728x90 AdSpace

Latest News

Friday, 14 February 2020

অবৈধ কয়লা খনির বিরুদ্ধে জনস্বার্থ মামলা করতে চলেছেন খোদ আইনজীবী



রাম সেবক ব্যানার্জি,বাঁকুড়া: কয়লা মাফিয়াদের অবৈধ খননের দাপটে বিঘের পর বিঘে চাষের জমি ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। এমনকি ব্যক্তি মালিকানায় থাকা একরের পর একর জমি গায়ের জোরে দিনের পর দিন দখল করে সেখানে অবৈধ ভাবে কয়লা খনি চালানো হচ্ছে। এমনকি প্রতিবাদ করতে গেলে মাফিয়ারা রীতিমত খুনের হুমকি দিচ্ছে বলে শুত্রুবার অভিযোগ জানালেন বাঁকুড়ার মেজিয়ার কালিকাপুর গ্রামের বাসিন্দা তথা কলকাতা হাইকোর্টের আইনজীবী কালিদাস বন্দোপাধ্যায়। তিনি এদিন জানিয়েছেন, আগামী সোমবার এব্যাপারে হাইকোর্টে ফের জনস্বার্থ মামলা করতে চলেছেন।

কালিদাস বাবু জানিয়েছেন, ২০১৭ সালে এই অবৈধ কয়লা খনির বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মাননীয় বিচারপতি জয়মাল্য বাগচীর এজলাসে মামলা করা হয়েছিল। কালিদাস বাবুর অভিযোগ, সেই মামলার রায় কে রীতিমত অগ্রাহ্য করে বছরের পর বছর ধরে প্রশাসনের নাকের ডগায় অবৈধ ভাবে এই কয়লা খনি চালিয়ে যাচ্ছে এক শ্রেণীর মাফিয়ারা।

কালিদাস বাবুর আরও অভিযোগ, তাঁর ব্যক্তিগত ১০একর জমি দখল করে রেখেছে এই কয়লা মাফিয়ারা। যার বর্তমান মূল্য আনুমানিক ১০কোটি টাকা। তাঁর বসতবাড়িতেও ঢুকতে পারছেন না তিনি। অভিযোগ মাফিয়ারা তাঁকে খুনের হুমকি দিচ্ছে। কালিদাস বাবু অভিযোগ করেছেন, কয়লা খনির দাপটে এলাকার রাস্তা, পুকুর,জমি সব ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। ভয়ে কেউ প্রতিবাদ করতে পারছেন না। আর তাই শেষমেষ আগামী সোমবার এই অবৈধ কারবারের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করতে চলেছেন কলকাতা হাইকোর্টে বলে আইনজীবী কালিদাস বন্দোপাধ্যায় জানিয়েছেন।
অবৈধ কয়লা খনির বিরুদ্ধে জনস্বার্থ মামলা করতে চলেছেন খোদ আইনজীবী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top