728x90 AdSpace

Latest News

Sunday, 16 February 2020

বর্ধমান ষ্টেশন পরিদর্শনে ডিআরএম


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমান রেল ষ্টেশন ঘুরে দেখলেন পূর্ব রেলের ডিআরএম ইশাক খান। রবিবার দুপুরে তিনি বর্ধমান ষ্টেশনে আসেন। এদিন তিনি প্রথমে খানা জংশন স্টেশন ঘুরে দেখেন। পরে বর্ধমান স্টেশন হয়ে শক্তিগড় স্টেশনে যান। উল্লেখ্য, ৪ জানুয়ারী বর্ধমান ষ্টেশনের একাংশে ভেঙে পড়ে। তা নিয়ে গোটা দেশ জুড়েই হৈ চৈ শুরু হয়। সম্প্রতি সেই ভেঙে পড়া অংশের কাজ শুরু হয়েছে। 

এদিন ডিআরএম জানিয়েছেন, ভেঙে পড়া অংশটি মূল রেল ভবনের সঙ্গে যুক্ত ছিল না। ওটি আলাদাভাবেই নির্মিত হয়েছিল। তাই আলাদা ভাবেই ওই অংশটির যতটা সম্ভব পুরনো ঐতিহ্য বজায় রেখেই তৈরী করার তাঁরা চেষ্টা করছেন। এব্যাপারে খড্‍গপুর আই আই টি-র বিশেষজ্ঞদের পরামর্শও নেওয়া হয়েছে। তাঁরা আশা করছেন চলতি ফেব্রুয়ারী মাসের মধ্যেই এই কাজ সম্পূর্ণ হবে। 

উল্লেখ্য, রেলের এই অংশ ভেঙে পড়ার পর সমগ্র ভবনটিকেই ভেঙে ফেলার দাবী উঠেছিল সাধারণ মানুষের মধ্যে থেকে। এদিন তা নস্যাত করে দেন ডিআরএম। তিনি জানিয়েছেন, পুরনো ভবনটি যথাযথ আছে। অন্যদিকে, বর্ধমান কাটোয়া পুরনো রেলব্রীজকে ভেঙে ফেলার প্রশ্নে এদিন ডিআরএম জানিয়েছেন, ব্রীজটিকে ভেঙে ফেলার জন্য ইতিমধ্যেই আরবিএনএলকে নির্দেশ দেওয়া হয়েছে। আরবিএনএল রাজ্য সরকার তথা জেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করেই ব্যবস্থা গ্রহণ করবে। উল্লেখ্য, এদিন ডিআরএম গোটা ষ্টেশনের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। রেলের লোকো ডিজেল সেড, টিকিট কাউণ্টারও ঘুরে দেখেন। 
বর্ধমান ষ্টেশন পরিদর্শনে ডিআরএম
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top