728x90 AdSpace

Latest News

Saturday, 22 February 2020

বর্ধমানে ১০০ দিনের কাজে টাকা আত্মসাতের ঘটনায় চাঞ্চল্য, সাসপেণ্ড দুই সুপারভাইজার


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমানের আমড়া গ্রামে ১০০ দিনের কাজে দুই সুপারভাইজারের বিরুদ্ধে হাজার হাজার টাকা আত্মসাতের পোষ্টার পড়াকে ঘিরে  শনিবার সকালে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো। এদিন সকালে আচমকাই বর্ধমান ২নং ব্লকের বড়শুল ১নং গ্রাম পঞ্চায়েতের অধীন আমড়া গ্রামের বিভিন্ন জায়গায় দুই সুপারভাইজার নবকুমার দাস এবং চন্দন কুমার বাগের নামে মোট প্রায় ৫০ হাজার টাকা ১০০ দিনের কাজে নিজের পরিবারের লোকদের দেখিয়ে আত্মসাত করার অভিযোগ উঠেছে। 

আর এই অভিযোগে এদিন সকাল থেকেই গ্রামের বিভিন্ন জায়গায় পোস্টার পড়াকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায়। গ্রামবাসীদের অভিযোগ ওই দুই সুপারভাইজার ২০১৪ সাল থেকে দফায় দফায় এই টাকা নিজের পরিবারের লোকজনদের দেখিয়ে আত্মসাত করেছেন। অথচ পরিবারের লোকদের কেউই কোনো কাজ করতে দেখেনি। গ্রামবাসীরা জানিয়েছেন, অথচ গ্রামের প্রকৃতি জবকার্ড হোল্ডার, যাঁদের কাজ পাওয়া জরুরী, তাঁরা কাজ চাইতে গেলে তাঁদের কাজ দেওয়া হয়নি। এদিকে, এই ঘটনায় গ্রামবাসীরা ওই দুই সুপারভাইজারের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবার দাবী জানিয়েছেন।

যদিও এব্যাপারে সুপারভাইজার নবকুমার দাস জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। তাঁর পরিবারের লোকজন কাজ করেই টাকা পেয়েছেন বলে তিনি দাবী করেছেন। অপরদিকে, বড়শুল ১নং গ্রাম পঞ্চায়েতের প্রধান দিলীপ কুমার সিং জানিয়েছেন, এদিনই তিনি এই অভিযোগ পাবার পর ওই দুই সুপারভাইজারকে সাসপেণ্ড করেছেন। সরকারী অর্থ নয়ছয় করার অভিযোগে তাঁদের বিরুদ্ধে আইনানুগ কড়া ব্যবস্থা নেওয়া হবে।
বর্ধমানে ১০০ দিনের কাজে টাকা আত্মসাতের ঘটনায় চাঞ্চল্য, সাসপেণ্ড দুই সুপারভাইজার
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top