728x90 AdSpace

Latest News

Sunday, 23 February 2020

অভিনব কায়দায় শক্তিগড়ের চারটি ল্যাংচার দোকানের টাকা চুরি করে পালালো বিদেশি দুস্কৃতি


ফোকাস বেঙ্গল ডেস্ক,শক্তিগড়: রবিবার সন্ধ্যায় জনবহুল শক্তিগড়ের আমড়া ল্যাংচা বাজারের চারটি দোকান থেকে অভিনব কায়দায় প্রায় ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়ে চম্পট দিল এঙ্গলো ইন্ডিয়ান এক পুরুষ ও মহিলা। আর এই ঘটনায় রীতিমত আলোড়ন তৈরি হওয়ার পাশাপাশি ব্যবসাদারদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়েছে। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ল্যাংচা বাজার, ল্যাংচা মহল, ল্যাংচা স্টেশন নামে তিনটি দোকানে এবং একটি হোটেলের ক্যাশিয়ার দের রীতিমত বোকা বানিয়ে প্রত্যেক দোকান থেকে প্রায় ১২ থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে চম্পট দিয়েছে দুস্কৃতিরা। ল্যাংচা বাজার দোকানের মালিক বাসেদ মন্ডল জানিয়েছেন, এদিন সন্ধ্যা সাড়ে সাত টা নাগাদ একটি চার চাকা গাড়িতে বিদেশিদের মত দেখতে একজন পুরুষ ও কালো কাপড় দিয়ে মুখ ঢাকা এক মহিলা দোকানে এসে একটি চিপস এর প্যাকেট কেনেন। তারপর পকেট থেকে চারটি পাঁচশো টাকার নোট বের করে একটা দু হাজার টাকার নোট করে দিতে বলে ক্যাশ কাউন্টারে থাকা কর্মচারীকে। 

বাসেদ বাবু জানিয়েছেন, সেই সময় তিনি দোকানে ছিলেন না। কর্মচারী দু হাজার টাকার খুচরো পেয়ে যাচ্ছেন দেখে ক্যাশ কাউন্টার থেকে একটি বান্ডিলে রাখা কিছু দু হাজার টাকার নোট ওই বিদেশি লোকটির সামনে বের করে সেখান থেকে একটি নোট দেবার জন্য। অভিযোগ, সেই সময় ওই আগন্তুক হঠাৎই কর্মচারীর হাত থেকে টাকার বান্ডিল টি প্রায় ছিনিয়ে নিয়ে তাকে বোঝাতে শুরু করেন যে নোট গুলোর মধ্যে কোনটা আসল আর কোনটা নকল। এমনকি কি ভাবে নকল নোট সহজে চিনতে পারবে।

বাসেদ বাবু জানিয়েছেন, এরই ফাঁকে চিপসের দাম দেবার নাম করে ওই টাকার বান্ডিল থেকে ১২হাজার টাকা সরিয়ে নেয় ওই বিদেশি। আর তারপরেই দ্রুত দোকান থেকে বেরিয়ে চার চাকা গাড়ি করে চম্পট দেয়। তিনি জানিয়েছেন, শক্তিগড় থানায় সঙ্গে সঙ্গে খবর দেওয়া হলে পুলিশ এসে গোটা ঘটনার সি সি টিভি ফুটেজ পরীক্ষা করে। পড়ে তদন্তের স্বার্থে সেই সি সি টিভি ফুটেজ সংগ্রহ করে নিয়ে যায়। পুলিশ সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই এই ঘটনায় যুক্ত ব্যক্তিদের খোঁজে তদন্ত শুরু করেছে। 

দেশি চোরদের নানান কাণ্ডের কথা শোনা গেলেও, বিদেশিরাও যে হাত সাফাইয়ে কোন অংশে পিছিয়ে নেই এই ঘটনায় তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বলেই মনে করছেন আমড়া বাজারের ব্যবসায়ীরা। যদিও এই ঘটনায় রীতিমত দুঃচিন্তায় রয়েছেন তাঁরা।
অভিনব কায়দায় শক্তিগড়ের চারটি ল্যাংচার দোকানের টাকা চুরি করে পালালো বিদেশি দুস্কৃতি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top