728x90 AdSpace

Latest News

Friday, 21 February 2020

৬ বছর পেরিয়ে গেলেও রাজ্যে চালুই হল না জিএস ক্যাস সেল, আন্দোলনে এসএফআই


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ২০১৪ সালে কেন্দ্র সরকার স্কুল, কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন নির্যাতন বন্ধে বিশেষত অত্যাচারিতদের জন্য জিএস ক্যাস সেল চালু করেছে। কিন্তু ৬ বছর পেরিয়ে গেলেও রাজ্যে এখনও যাদবপুর বিশ্ববিদ্যালয় বাদে অন্য কোথাও তা চালু করা হয়নি। আর এরই প্রতিবাদে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছে এসএফআই-এর বর্ধমান জেলা কমিটি। 

এসএফআই জেলা কমিটির সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী জানিয়েছেন, প্রতিনিয়ত ছাত্রীদের ওপর অত্যাচারের মাত্রা বেড়েই চলেছে। অথচ তার কোনো প্রতিকার হচ্ছে না। স্কুল, কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠানে ন্যূনতম নিরাপত্তা নেই মেয়েদের। তিনি জানিয়েছেন, বহু স্কুলে এখনও সেনেটারী ন্যাপকিন ভেণ্ডিং মেশিন চালুই হয়নি। কোথাও কোথাও তা ঘটা করে চালু করলেও খারাপ হয়ে পড়ে রয়েছে। এরই পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে সুষ্ঠ শৌচালায় নেই মেয়েদের জন্য। কোথাও আবার জল নেই। চুড়ান্ত অব্যবস্থা চলছে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে। পাশাপাশি নিরাপত্তাহীনতায় ভুগছে ছাত্রীরা। 

এরই পাশাপাশি দীর্ঘ ৬ বছর পেরিয়ে গেলেও কেন্দ্র সরকারের জিএস ক্যাস সেল আজও চালু হয়নি এই রাজ্যে। কেবলমাত্র যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এই সেল চালু হয়েছে। অবিলম্বে এই দাবীগুলি পূরণের জন্য জেলাশাসকের কাছে তাঁরা স্মারকলিপি দিয়েছেন বলে অনির্বাণ জানিয়েছেন।
৬ বছর পেরিয়ে গেলেও রাজ্যে চালুই হল না জিএস ক্যাস সেল, আন্দোলনে এসএফআই
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top