728x90 AdSpace

Latest News

Monday, 3 February 2020

পানাগড়ের সেনাবাহিনীর জায়গা ঘেরা নিয়ে সমস্যা মেটাতে দুই জেলার সমন্বয় বৈঠক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পশ্চিম বর্ধমানের পানাগড়ের সেনাবাহিনীর এলাকা চিহ্নিতকরণ এবং তা ঘেরাকে কেন্দ্র করে পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলার মধ্যে তৈরী হওয়া সমস্যা মেটাতে সোমবার দুই জেলার মধ্যে উচ্চ পর্যায়ের সমন্বয় বৈঠক অনুষ্ঠিত হল। বৈঠকে হাজির ছিলেন পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার সন্দীপ কাররা, সেনাবাহিনীর কর্ণেল সুরজিত সিং, বুদবুদ থানার ওসি সহ পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী, অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অরিন্দম নিয়োগী, অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) প্রবীর চট্টোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক (ভূমি) শশী কুমার চৌধুরী সহ সংশ্লিষ্ট সমস্ত দপ্তরের আধিকারিকরাও। 

বৈঠক শেষে এদিন পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, পানাগড় এলাকার সেনাবাহিনী তাদের নিজস্ব এলাকাকে ঘিরে নেবার কাজ শুরু করেছেন। ইতিমধ্যেই ৭০ শতাংশ সার্ভের কাজ সম্পূর্ণ হয়েছে। গোটা এলাকাকে ঘিরে দেবেন তাঁরা। কিন্তু এরই মাঝে সমস্যা দেখা দিয়েছে সেনাবাহিনীর এই এলাকার মধ্যে রয়েছে পশ্চিম বর্ধমানের কাঁকসা ২নং ব্লকের এবং গলসী ১নং ব্লকের প্রায় ৭টি গ্রামের মানুষ। জেলাশাসক জানিয়েছেন, এই এলাকার মধ্যে রয়েছে বেশ কিছু প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল, আইসিডিএস সেণ্টার, গ্রামীণ রাস্তা, সেচের ক্যানেল, কবরস্থান প্রভৃতি। 

তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই ৪টি স্কুলকে স্থানান্তর করা হয়েছে। কিন্তু গ্রামীণ রাস্তা যেগুলি দীর্ঘকাল ধরে গ্রামীণ মানুষ ব্যবহার করে আসছেন এবং এই এলাকার মধ্যে থাকা কবরস্থানগুলি নিয়েও সমস্যা দেখা দিয়েছে। এরই পাশাপাশি সেনাবাহিনীর পক্ষ থেকে একটি বাসস্ট্যাণ্ডেরও দাবী করা হয়েছে। সবমিলিয়েই এদিন দুপক্ষের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। জেলাশাসক জানিয়েছেন, এদিন বৈঠকে সেনাবাহিনীর কাছে প্রয়োজনবোধে জমি হস্তান্তরের মাধ্যমেও সমস্যা মেটানোর জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।
পানাগড়ের সেনাবাহিনীর জায়গা ঘেরা নিয়ে সমস্যা মেটাতে দুই জেলার সমন্বয় বৈঠক
  • Title : পানাগড়ের সেনাবাহিনীর জায়গা ঘেরা নিয়ে সমস্যা মেটাতে দুই জেলার সমন্বয় বৈঠক
  • Posted by :
  • Date : February 03, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top