728x90 AdSpace

Latest News

Saturday, 11 January 2020

বর্ধমানে মুখ্যমন্ত্রী আসার আগেই ফের মিষ্টি হাব চালু করার চেষ্টায় জেলা প্রশাসন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী ফেব্রুয়ারী মাসে মুখ্যমন্ত্রী বর্ধমানে রাজ্য মাটি উৎসব উদ্বোধন করতে আসছেন। আর মুখ্যমন্ত্রীর এই আগমন উপলক্ষ্যে ফের মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প মিষ্টিহাবকে চালু করার উদ্যোগ নিল জেলা প্রশাসন। শনিবার এব্যাপারে জেলাশাসক মিষ্টি হাব পরিদর্শন করেছেন। তাঁর সঙ্গে ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) রজত নন্দা সহ জেলা প্রশাসনের আধিকারিকরাও। 

এদিন জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, মিষ্টি হাব চালু করা নিয়ে যে সমস্ত সমস্যা ছিল ইতিমধ্যেই তা মেটানো হয়েছে। মিষ্টি হাবের সামনের অংশকে সাজানো হয়েছে যাতে সেখানে বিভিন্ন গাড়ি দাঁড়াতে পারে। একইসঙ্গে বিভিন্ন বাস মালিকদের সঙ্গেও তাঁরা বৈঠক করেছেন যাতে বাসস্টপ দেওয়া হয় মিষ্টি হাবের সামনে। তিনি জানিয়েছেন, পরিকাঠামো তৈরী - তাই মিষ্টি হাব চালু না করার মত আর কোনো কারণ থাকতে পারে না। 

উল্লেখ্য, আগামী সোমবার এই মিষ্টি হাবেই অনুষ্ঠিত হচ্ছে বিভিন্ন দ্রব্যের পেটেণ্ট সংক্রান্ত বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ সেমিনার। রাজ্য সরকারের পেটেণ্ট সেণ্টার সায়েন্স এণ্ড টেকনোলজি উদ্যোগে এই সেমিনার হচ্ছে। এখানে হাজির থাকবেন বিভিন্ন উদ্যোগপতিরা - যাঁরা জিআই রেজিষ্টেশনের জন্য আগ্রহী। 

বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক রজত নন্দা জানিয়েছেন, মিহিদানা, সীতাভোগ, ল্যাংচা, ডোকরা প্রভৃতি নিয়ে এদিন বিস্তারিত আলোচনা করা হবে। আলোচনা সভায় জেলা প্রশাসনের আধিকারিক ছাড়াও আইআইটি খড্‍গপুর থেকে প্রফেসররা এবং রাজ্য সরকারের সায়েন্স এণ্ড টেকনোলজির প্রিন্সিপ্যাল সেক্রেটারী হাজির থাকবেন।
বর্ধমানে মুখ্যমন্ত্রী আসার আগেই ফের মিষ্টি হাব চালু করার চেষ্টায় জেলা প্রশাসন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top