728x90 AdSpace

Latest News

Wednesday, 22 January 2020

আগামীকাল বৃহস্পতিবার থেকে বন্ধ হচ্ছে বর্ধমানের সদরঘাটের ইডেন সেতু


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বৃহস্পতিবার থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে বর্ধমান আরামবাগ রুটের কৃষকসেতু ওঠার আগে ডিভিসি সেচ ক্যানেলের ওপর থাকা ইডেন ক্যানেল সেতুকে। সেতুর মেরামতির জন্য বৃহস্পতিবার থেকে টানা ৪ দিন প্রথম ধাপে এই সেতুকে বন্ধ রাখা হবে। পর্যায়ক্রমে ধাপে ধাপে হাল্কা ও ভারী গাড়ি চালানো হবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। 

বুধবার সন্ধ্যায় ব্রীজের অবস্থা এবং বিকল্প রাস্তার বিষয়টি খতিয়ে দেখতে যান বর্ধমান উত্তর মহকুমা শাসক পুষ্পেন সরকার সহ পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা। প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার এই ইডেন ক্যানেল সেতুকে মেরামতির জন্য বন্ধ করে দেবার পর পাশের পুরনো সেতু দিয়েই সমস্ত গাড়ি যাতায়াত করানো হবে। ফলে যাত্রী হয়রানীর আশংকা করছেন অনেকেই। 

বর্ধমান জেলা বাস এ্যাসোসিয়েশনের সদস্য শরত কোনার জানিয়েছেন, ১৯৭৮ সালে তৈরী হওয়া এই প্রায় ৮৩ মিটার ডিভিসি ক্যানেলের ওপর এই সেতুর অবস্থা ভাল নয়। অনেকদিন ধরেই এই সেতুকে মেরামত করার দাবী করছিলেন তাঁরা। তিনি জানিয়েছেন, যেভাবে প্রতিদিনই এই ব্রীজের ওপর চাপ বাড়ছে তাই এই সেতুকে মেরামতের পাশাপাশি তাঁরা জেলা প্রশাসনের কাছে বিকল্প আরও একটি সেতু তৈরীর দাবী জানিয়েছেন। 

উল্লেখ্য, এই সেতুর মাধ্যমে বর্ধমান জেলার সঙ্গে বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর সহ ওড়িষ্যার সঙ্গেও যোগাযোগ সাধিত হয়। ফলে প্রতিনিয়তই ভারী গাড়ি যাতায়াত করে এই সেতুর ওপর দিয়ে। এদিকে, মেরামতের জন্য এই সেতুকে বন্ধ করে দিয়ে পাশের পুরনো সেতু দিয়ে যানবাহন চলাচল করানোর উদ্যোগ নেওয়ায় অনেকেই যাত্রী হয়রানি আশংকা করছেন। যদিও প্রশাসন সূত্রে জানা গেছে, ভারী গাড়িগুলিকে জামালপুরের হরেকৃষ্ণ কোঙার সেতু দিয়ে যাতায়াত করানো হবে। ইডেন ক্যানেলের পাশে থাকা পুরনো সেতু দিয়ে বাস ও ছোট গাড়িও যাতায়াত করতে পারবে।
আগামীকাল বৃহস্পতিবার থেকে বন্ধ হচ্ছে বর্ধমানের সদরঘাটের ইডেন সেতু
  • Title : আগামীকাল বৃহস্পতিবার থেকে বন্ধ হচ্ছে বর্ধমানের সদরঘাটের ইডেন সেতু
  • Posted by :
  • Date : January 22, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top