728x90 AdSpace

Latest News

Sunday, 19 January 2020

বর্ধমানের উৎসব ময়দানে রাজ্য হস্তশিল্প মেলার উদ্বোধন, চলবে ২ ফ্রেব্রুয়ারী পর্যন্ত


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ফুচকা, বারোভাজা, ঘটি গরম প্রভৃতি ব্যবসাকেও ক্ষুদ্র শিল্পের মর্যাদা দেবার দাবী তুললেন রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। রবিবার বর্ধমানের শাঁখারীপুকুর হাউসিং-এর উৎসব ময়দানে আয়োজিত রাজ্য হস্তশিল্প মেলার উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে স্বপনবাবু এই দাবী তোলেন। 


এদিন এই মেলার উদ্বোধন করেন রাজ্যের শ্রম ও আইন দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। হাজির ছিলেন স্বপন দেবনাথ ছাড়াও রাজ্য রপ্তানি উন্নয়ন সমিতির অধিকর্তা অমিত দত্ত, বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, জেলাশাসক বিজয় ভারতী, বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায়, অলোক মাঝি, সুভাষ মণ্ডল,নেপাল ঘরুই প্রমুখরাও।


এদিন মলয় ঘটক জানিয়েছেন, বিগত বাম আমলে রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্পীদের দিকে তাকানো হয়নি। তাদের আর্থ সামাজিক উন্নয়নের কথা ভাবাই হয়নি। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ‌্যায় ২০১১ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত শুধুমাত্র যে এই শিল্পীদের আর্থিক অবস্থা মজবুত করার কথাই ভেবেছেন তাই নয়, তাঁদের সরকারীভাবে শিল্পী হিসাবে স্বীকৃতি দিয়েছেন। উল্লেখ্য, এই হস্তশিল্প মেলা চলবে ২ ফেব্রুয়ারী পর্যন্ত। মেলায় প্রায় ১২০০ শিল্পী তাঁদের হস্তশিল্পের সম্ভার নিয়ে হাজির হয়েছেন।
বর্ধমানের উৎসব ময়দানে রাজ্য হস্তশিল্প মেলার উদ্বোধন, চলবে ২ ফ্রেব্রুয়ারী পর্যন্ত
  • Title : বর্ধমানের উৎসব ময়দানে রাজ্য হস্তশিল্প মেলার উদ্বোধন, চলবে ২ ফ্রেব্রুয়ারী পর্যন্ত
  • Posted by :
  • Date : January 19, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top