728x90 AdSpace

Latest News

Monday, 6 January 2020

বর্ধমানে বিশালাকার সাপ কে ঘিরে আতঙ্ক, সব কিছু দেখেও ফিরে গেল বনদপ্তরের কর্মীরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: এলাকায় বিশালাকার একটি সাপ দেখতে পাওয়ার খবর এলাকাবাসীর কাছ থেকে পাওয়ার পরে বনদপ্তরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেও কেবলমাত্র প্রস্তুত হয়ে আসেনি তারা এই কারণে সাপ উদ্ধার না করেই ফিরে গেলেন কর্মীরা। আর এই ঘটনায় আশংকা, আতংকে এলাকাবাসী রীতিমত ক্ষোভ প্রকাশ করলেন সোমবার।

ঘটনাটি ঘটেছে বর্ধমান শহরের রথতলা পদ্মপুকুর এলাকায়। স্থানীয় বাসিন্দা জবা মন্ডল, শিল্পী আড্ড রা জানিয়েছেন, এদিন সকালে এলাকার একটি ঝোপে বিশালাকার একটি সাপকে দেখে আতঙ্ক ছড়ায়। প্রাথমিক ভাবে সাপটি অজগর কিংবা পাইথন বলে অনুমান করেন অনেকেই।


তারা জানিয়েছেন, সাপটি ঝোপের মধ্যে গুটিয়ে ছিল। তড়িঘড়ি এই ঘটনার খবর বনদপ্তরে জানানো হয়। কিন্তু বনদপ্তরের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা পর ঘটনাস্থলে পৌঁছায় বলে অভিযোগ এলাকাবাসীর। আর ততক্ষনে সাপ টি ঝোপের আড়ালে চলে যায়। বনকর্মীদের সাপ খুঁজে বের করার জন্য আবেদন জানালে তারা পরিষ্কার জানিয়ে দেন যে তারা ঝোপ কেটে পরিষ্কার করতে পারবেন না। তাছাড়া এলাকাবাসীর বিবরণ অনুযায়ী সাপ উদ্ধারের জন্য তারা নাকি পর্যাপ্ত প্রস্তুতি নিয়ে আসেননি। আর এরপর বনকর্মীরা সাপ না খুঁজেই ফিরে যান।

বর্ধমান বনদপ্তরের অতিরিক্ত বনাধিকারিক সুজিত দাস এই বিষয়ে জানিয়েছেন, এমন ঘটনা ঘটার কথা নয়, তবে যে কর্মীরা ঘটনাস্থলে গিয়েছিলেন তাঁদের সঙ্গে কথা বলেই ঠিক কি কারণে সাপ উদ্ধারে গিয়ে ফিরে আসতে হয়েছে সে ব্যাপারে বলতে পারবেন। অন্যদিকে, বনদপ্তরের উদ্ধারকারী দলের এক কর্মী জানিয়েছেন, যে কোনো পরিস্থিতিতে উদ্ধার কাজ থেকে ফিরে আসা যায় না। প্রয়োজনে বাড়তি সাহায্য দপ্তরের কাছে চাওয়া হয়। এক্ষেত্রে কি হয়েছে তার জানা নেই। এদিকে বিশালাকার সাপ কোথায় উধাও হয়ে গেল সেই আতংকে রীতিমতো শঙ্কিত এলাকাবাসী। 
বর্ধমানে বিশালাকার সাপ কে ঘিরে আতঙ্ক, সব কিছু দেখেও ফিরে গেল বনদপ্তরের কর্মীরা
  • Title : বর্ধমানে বিশালাকার সাপ কে ঘিরে আতঙ্ক, সব কিছু দেখেও ফিরে গেল বনদপ্তরের কর্মীরা
  • Posted by :
  • Date : January 06, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top